শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

ঈশ্বরদীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
বক্তবো রাখছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ।

আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’- এই প্রতিপাদ্য নিয়ে পাবনার ঈশ্বরদীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ।

এসময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভুমি) শাহাদাত হোসেন খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, উপজেলা সহকারী প্রোগ্রামার মাসুদ রানা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক, শিক্ষার্থী, সূধীজন ও সাংবাদিক।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ বলেন, প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মানবসৃষ্ট দুর্যোগেও আমরা কষ্ট পাই। কিছু মানুষের দায়িত্বহীন আচরণ অনেকের জন্য ভোগান্তি নিয়ে আসে। মনে রাখা দরকার, সমস্যা যতটা প্রকট সমাধানে ততটাই সক্রিয় হতে হবে।

এর আগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

পরে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের একটি চৌকস টিম দুর্যোগ মোকাবিলা, অগ্নিনির্বাপণসহ বিভিন্ন কলাকৌশল প্রদর্শন মহড়া দেয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর