শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে ভেজাল সেমাই কারখানায় ভোক্তা অধিদফতরের অভিযান ঈশ্বরদীতে ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম স্কিমের আওতায় পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত রুশ জাতীয় দিবস উদযাপিত ঈশ্বরদীতে রাশিয়ান মার্কেট ও লালন শাহ সেতুতে ঘুরলেন রাষ্ট্রপতি সরকারি কর্মচারীদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ঈশ্বরদীতে অযৌক্তিক হারে পৌরকর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন চারদিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি ঈশ্বরদীতে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত ঈশ্বরদীতে দাদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রথম পরিচিতি সভা ঈশ্বরদীতে ৩টি গাঁজার গাছ সহ এক মাদক ব্যবসায়ী আটক

দোকানপাট খোলা রাখার সময় বাড়ল

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
ছবি : সংগৃহীত

আসন্ন ইদুল আজহা উপলক্ষে সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। এত দিন সন্ধ্যা সাতটা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা ছিল।

মঙ্গলবার (২৮ জুলাই) বিকালে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

তারা বলছে, সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা রাখার বিষয়ে সবুজসংকেত দিয়েছে। সারা দেশের ব্যবসায়ীদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

পবিত্র ইদুল আজহা সামনে রেখে দোকানপাট ও বিপণিবিতান সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানিয়েছিল দোকান মালিক সমিতি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, পবিত্র রমজান মাসে দোকানপাট বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসা করতে পারেননি। এতে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। কোরবানির ঈদ সামনে রেখে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে ব্যবসায়ীরা কিছুটা হলেও সেই ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রাখা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে ১০ মে থেকে দোকানপাট খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়। তখন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দেওয়া হয়। পরে ৩০ জুন থেকে দোকানপাট খোলা রাখার সময়সীমা তিন ঘণ্টা বাড়ানোর অনুমতি দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !