মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

ঈশ্বরদীতে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধে টিকাদান বিষয়ে সভা।

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

পাবনার ঈশ্বরদীতে সম্প্রসারিত টিকাদান কর্মসুচীর আওতায় জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বিষয়ে উপজেলা পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য প্রশাসন এই সমন্বয় সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ এর সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মালেকুল আক্তার ভুঁইয়ার পরিচালনায় এ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি শাহাদাত হোসেন খান, সমাজ সেবা কর্মকর্তা আতিকুর রহমান, ইসলামী ফাউন্ডেশনের সুপারভাইজার এরশাদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহিনা আক্তার, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন দাদাপুর মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক খালেদা আক্তার, আবুল হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল, আওতাপাড়া এবিসি আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল করিম, পুর্ব ট্রেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোমশেদ আলী, স্কুল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক।

সভায় জানানো হয় যে, আগামী ২৪ অক্টোবর থেকে ৭ নভেম্বর স্কুল পর্যায়ে ৫ম শ্রেণি থেকে ৯ নবম শ্রেণি পর্যন্ত এবং ৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর কমিউনিটি পর্যায়ে টিকা প্রদান করা হবে। ১০ বছর বয়স হতে ১৪ বছর বয়সে সকল কিশোরীকে বিনামুল্যে এই এইচপিভি টিকা গ্রহন করতে পারবেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর