শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

ঈশ্বরদীতে কারেন্ট জাল ও চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
অবৈধ জালগুলো জব্দ করে আগুনে পোড়ানো হয়েছে ।

পাবনার ঈশ্বরদীতে ৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১৫টি চায়না দুয়ারী জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

গতকাল সন্ধায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন খান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুর রহমান খান সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার পাকশী পদ্মা নদীতে চায়না দুয়ারী জাল ও কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকার করছিল ওই এলাকার জেলেরা। এ সময় উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ করেন। যাহার দৈর্ঘ্য আনুমানিক ৫ হাজার  মিটার।

ঈশ্বরদী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুর রহমান খান বলেন, মা ইলিশ রক্ষায় পদ্মা নদীতে অভিযান অব্যাহত রয়েছে। উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, নৌ পুলিশ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করছে।

ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন খান বলেন, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষার্থে এবং প্রাকৃতিক পরিবেশে মাছের প্রজনন বাড়াতে অবৈধ চায়না দুয়ারী ও কারেন্ট জাল ব্যবহারকারীদের বিরুদ্ধে এ আদালত পরিচালনা করা হয় । চায়না দুয়ারী ও কারেন্ট জাল মৎস্য প্রজনন বৃদ্ধির জন্য মারাত্মকভাবে ক্ষতিকর। অভিযানের সময় অবৈধ জাল ব্যবহারকারীদের কাউকে পাওয়া যায়নি। এ সময় অবৈধ জালগুলো জব্দ করে আগুনে পোড়ানো হয়েছে ।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর