বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু ঈশ্বরদীতে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত ঈশ্বরদীতে রান্না করতে গিয়ে আগুন, ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি ঈশ্বরদী সরকারি কলেজের আয়োজনে ঈদে মিলাদুন্নবী উদযাপন ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজনে ঈদে মিলাদুন্নবী উদযাপন কাল সোমবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মুক্তিযুদ্ধ না করেও সনদ নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্ পাবনায় বাসের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রীর মৃত্যু, আহত ৭ গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত: ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে মাদ্রাসা সংস্কারের টাকা আত্মসাতের অভিযোগ

কাল সোমবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

আগামীকাল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে কর্মসূচি পালন করা হবে। পাশাপাশি দেশজুড়ে নানা কর্মসূচিও পালিত হবে।

ইসলাম ধর্মের সর্বশেষ নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের পুণ্য স্মৃতিময় দিন রবিউল আউয়াল মাসের ১২ তারিখ।

বাংলাদেশে দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। ১২ রবিউল আউয়ালকে অশেষ পুণ্যময় ও আশীর্বাদধন্য দিন হিসেবে বিবেচনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। আরব জাহান যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন হজরত মুহাম্মদ (সা.)-কে বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ পাঠিয়েছিলেন মহান আল্লাহ।

মহানবী (সা.) অতি অল্প বয়সেই আল্লাহর প্রেমে অনুরক্ত হয়ে পড়েন এবং প্রায়ই তিনি হেরা পর্বতের গুহায় ধ্যানমগ্ন থাকতেন। পঁচিশ বছর বয়সে মহানবী বিবি খাদিজার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। মাত্র ৪০ বছর বয়সে তিনি নব্যুয়ত লাভ বা মহান রাব্বুর আলামিনের নৈকট্য লাভ করেন।

পবিত্র কোরআন শরীফে বর্ণিত আছে, ‘মহানবীকে সৃষ্টি না করলে আল্লাহ রাব্বুল আলামিন পৃথিবীই সৃষ্টি করতেন না’। এসব কারণে এবং তৎকালীন আরব জাহানের বাস্তবতায় এ দিনের (পবিত্র ঈদে মিলাদুন্নবীর) গুরুত্ব ও তাৎপর্য অনেক বেশি। বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায় এ দিনটি ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে থাকে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর