মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

লাইসেন্স বাতিল: ঈশ্বরদীতে দুদিনে থানায় অস্ত্র জমা পড়ল ৭টি

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
ঈশ্বরদীতে লাইসেন্স পাওয়া অস্ত্র থানায় জমা দেওয়া শুরু।

পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগ সরকারের সময় লাইসেন্স পাওয়া অস্ত্র থানায় জমা দেওয়া শুরু হয়েছে। গত দুদিনে থানায় ৭টি অস্ত্র জমা দেওয়া হয়েছে।

২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ আগস্ট পর্যন্ত সারা দেশে যেসব অস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছিল সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেসব অস্ত্রের লাইসেন্স স্থগিত করে। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে অস্ত্রগুলো থানায় জমা দেওয়ার আদেশ দেওয়া হয়েছে। এরপরই ঈশ্বরদীতে শুরু হয়েছে এসব অস্ত্র জমা দেওয়া।

জানা গেছে, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে এ বছরের ৫ আগস্ট পর্যন্ত ব্যক্তি পর্যায়ে বরিশাল জেলা ও মহানগর এলাকায় ১৯৬টি অস্ত্রের লাইসেন্স প্রদান করা হয়। এসব অস্ত্রের মধ্যে রয়েছে পিস্তল, রিভলভার, শর্টগান, এক-নলা ও দো-নলা রাইফেল।

ঈশ্বরদী থানার তদন্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, থানায় এরই মধ্যে ৭টি আগ্নেয়াস্ত্র ও গুলি জমা দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কেউ অস্ত্র জমা না দিলে তাঁকে আইনি জটিলতায় পড়তে হবে।

তিনি আরোও জানান, যারা অস্ত্র জমা দিচ্ছেন তাঁদের একটি প্রাপ্তি স্বীকারপত্র দেওয়া হচ্ছে। এ পত্র সংরক্ষণ করার জন্যও বলা হচ্ছে। উল্লেখ্য, ঈশ্বরদীতে এই সময়ের মধ্যে লাইসেন্সধারী অস্ত্রের  সংখ্যা ২২ টি।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর