শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে বাঁশঝাড়ে মিললো যুবকের মরদেহ ঈশ্বরদীর যুব উন্নয়ন কর্মকর্তা বদলি ঈশ্বরদীতে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈশ্বরদীতে নি‘খোঁ‘জে‘র একদিন পর পাওয়া গেল কিশোরের লা‘শ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ বন্ধুর দাফন সম্পন্ন ঈশ্বরদীতে সকাল প্রি ক্যডেট স্কুলে মা দিবস ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত ঈশ্বরদীতে সাঁড়া ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে ২ জনের মনোনয়ন দাখিল ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে স্বজন সরদারের মনোনয়নপত্র দাখিল নতুন শিক্ষাক্রম : ষাণ্মাসিক মূল্যায়নে বসছে ষষ্ঠ-নবমের অর্ধকোটি শিক্ষার্থী ঈশ্বরদীতে আ:লীগ নেতার মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারের শোক

ঈশ্বরদীতে শান্তিপূর্ণ পরিবেশে শুরু হলো এইচএসসি ও সমমান পরীক্ষা

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হলো পাবনার ঈশ্বরদীতে এইচএসসি ও সমমান পরীক্ষা ।

অন্যদিকে পরীক্ষা সুষ্ঠু করতে ভিজিল্যান্স টিমের পাশাপাশি শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কেন্দ্রগুলো পরিদর্শন করেন। প্রথম দিন পরীক্ষা শুরুর আগেই কেন্দ্রগুলোর সামনে ভীড় ছিলো শিক্ষার্থী-অভিভাবকদের। এবছর উপজেলার ৫টি পরীক্ষা কেন্দ্রে একযোগে এইচএসসি, আলিম ও ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী- প্রথমদিনে সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথম পত্র, মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় কোরআন মাজিদ এবং কারিগরি বোর্ডের অধীনে বাংলা-দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি সিলেবাস অনুযায়ী সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সরেজমিনে ঈশ্বরদী সরকারী কলেজ, ঈশ্বরদী মহিলা কলেজ, সরকারী সাঁড়া মাড়োয়াড়ী মডেল স্কুল এ্যান্ড কলেজ, ঈশ্বরদী আলিয়া মাদ্রাসা ও সরকারী ভোকেশনাল কলেজ পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিচ্ছে। আর কলেজ গেটের বাহিরে অপেক্ষা করছেন অভিভাবকরা। এ দিকে পরীক্ষা কেন্দ্র গুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় ঈশ্বরদীতে ৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ৩ হাজার ২৪৯ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন। এর মধ্যে কলেজে ২ হাজার ৬১২ জন, মাদ্রাসা থেকে ১১৫ জন, ভোকেশনাল থেকে ৫২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ জানান, অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসএসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রেগুলোতে কঠোর নজরদারি রাখা হয়েছে। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি। আশা করা যাচ্ছে বাকি পরীক্ষাগুলো নকলমুক্ত পরিবেশে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর