শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে বাঁশঝাড়ে মিললো যুবকের মরদেহ ঈশ্বরদীর যুব উন্নয়ন কর্মকর্তা বদলি ঈশ্বরদীতে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈশ্বরদীতে নি‘খোঁ‘জে‘র একদিন পর পাওয়া গেল কিশোরের লা‘শ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ বন্ধুর দাফন সম্পন্ন ঈশ্বরদীতে সকাল প্রি ক্যডেট স্কুলে মা দিবস ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত ঈশ্বরদীতে সাঁড়া ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে ২ জনের মনোনয়ন দাখিল ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে স্বজন সরদারের মনোনয়নপত্র দাখিল নতুন শিক্ষাক্রম : ষাণ্মাসিক মূল্যায়নে বসছে ষষ্ঠ-নবমের অর্ধকোটি শিক্ষার্থী ঈশ্বরদীতে আ:লীগ নেতার মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারের শোক

ঈশ্বরদীতে কোরবানির সংগ্রহ করা মাংসের জমজমাট বাজার

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

ঈশ্বরদীতে কোরবানির সংগ্রহ করা মাংসের জমজমাট বাজার

ঈদুল আজহার প্রথম দিনের পশু কোরবানি চলছে। সারাদেশের মতো ঈশ্বরদীতে সকাল থেকে পরম করুণাময় আল্লাহর নৈকট্য লাভের আশায় সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

আজ ঈশ্বরদী শহরের রাস্তাঘাট-হাটবাজার ফাঁকা হলেও রেলগেট, ফকিরের বটতলা, বুকিং অফিস সহ বিভিন্ন মোড়ে মোড়ে বিকেল হতে জমে উঠেছে কোরবানির সংগ্রহ করা মাংস বিক্রির অস্থায়ী বাজার।

বিক্রেতারা সকাল থেকে বাড়ি বাড়ি ঘুরে এই মাংস সংগ্রহ করেছেন। আবার কেউ কেউ একদিনের কসাই হয়ে কাজ করে পেয়েছেন এ মাংস। অল্প অল্প করে মাংস জমিয়ে ব্যাগ ভরে বেচতে এসেছেন।

আর ক্রেতারা নিম্নবিত্তের মানুষ। যাদের কোরবানি দেয়ার সামর্থ্য নেই বা বাজার হতে বেশী দামে মাংস কিনে খাওয়ার সামর্থ্য নেই তারাই ভীড় জমিয়েছে। গরীবের জন্য বরাদ্দকৃত মাংস যারা হাত পেতে নিতে পারেন না, তারাই এই মাংসের ক্রেতা।

রেলগেটে সরেজমিনে দেখা যায়, নিম্নমানের মাংস বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩৫০ টাকা কেজি দরে।  আর ভালো মাংসের দাম ৪০০-৪৫০ টাকার কম নয়। ওজন না করে কেউ কেউ ব্যাগ সহ দাম হাঁকছেন।  আর খাসীর মাংস ৪০০-৫০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর