মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম স্কিমের আওতায় পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আম্বিয়া সুলতানা।

পাবনার ঈশ্বরদীতে উপজেলা পর্যায়ে নতুন শিক্ষাক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন “ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম স্কিম” এর আওতায় প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং ফর ডিজিটাল টেকনোলজি ও অকুপেশনাল কোর্স  বিষয়ে পাঁচ দিন ব্যাপী  প্রশিক্ষণ কার্যক্রম সমাপ্ত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এবং কারিকুলাম ডিসমিনেশন স্কিম- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আম্বিয়া  সুলতানা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার রুস্তম আলী হেলালী, সরকারী এস এম মডেল স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম শাহিন, পাবনা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়েরে অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক আদু বালা শীল, একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম সহ সংশ্লিষ্টরা।

জেলা শিক্ষা অফিসার রুস্তম আলী হেলালী জানান, ইতিপূর্বে এই শিক্ষককেরা অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করেছে। আমরা আশা করছি এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা সঠিক শিক্ষায় শিক্ষিত হবে এবং শিক্ষার মানকে উন্নত করে তুলবে। আমাদের যে নতুন শিক্ষাক্রম সেটা সর্বাত্মক সুন্দরভাবে সম্পূর্ণ হবে এবং প্রান্তিক পর্যায় শিক্ষার্থীদের দক্ষ করে তুলবেন বলে আশাবাদী।

উল্লেখ্য ঈশ্বরদীতে উপজেলা পর্যায়ে স্কুল, স্কুল এ্যান্ড কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯৮ জন শিক্ষক জীবন জীবিকা ও ডিজিটাল প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর