রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে

পহেলা বৈশাখ বরণে প্রস্তুত ঈশ্বরদী উপজেলা প্রশাসন

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
বর্ষবরণে প্রস্তুত ঈশ্বরদী উপজেলা প্রশাসন।

আগামীকাল পহেলা বৈশাখ। চৈত্র সংক্রান্তির মাধ্যমে আজ ১৪৩০ বঙ্গাব্দকে বিদায় জানিয়ে বাংলা বর্ষপঞ্জিতে কাল যুক্ত হবে নতুন বছর ১৪৩১ বঙ্গাব্দ জীর্ণপুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার নতুন বছরে প্রবেশ করবে বাঙালি জাতি। কাল পহেলা বৈশাখের বর্ণিল উৎসবে সারাদেশের ন্যায় মাতবে পাবনার ঈশ্বরদীও। তাই ঈশ্বরদী উপজেলা জুড়ে থাকবে বর্ষ বরণের নানা আয়োজন।

পাবনার ঈশ্বরদীতে বাংলা নববর্ষকে পালন করার জন্য বিভিন্ন প্রস্তুতি চলছে। এজন্য উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টা থেকে শুরু হবে আনুষ্ঠানিকতা, চলবে দিনভর। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্তর রাস্তা জুড়ে আকাঁনো হয়েছে আলপনা! অসাধারণ কারুকার্য ফুটে উঠেছে শিল্পকর্মে। ফুটে উঠেছে অসাধারণ নকশা। 

পহেলা বৈশাখ বা নববর্ষকে সাঁজাতে এবং উৎসবকে ঘিরে নানা কর্মসূচিতে থাকছে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন। এরপর নববর্ষকে স্বাগত জানিয়েএসো হে বৈশাখ, এসো এসোসঙ্গীত পরিবেশনা, সকাল ৯টায় উপজেলা চত্তর থেকে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। হয়েছে পান্তা ইলিশের ব্যবস্থা। এ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ জানান, আমাদের বর্ষবরণের সকল প্রস্তুতি সম্পন্ন। আয়োজিত বর্ষবরণ উপলক্ষে গরুর গাড়ী, মহিষের গাড়ী, ঘোড়ার গাড়ী সাজানো প্রস্তুতি চলছে। এ ছাড়াও বিভিন্ন উপকরণ তৈরিতে ব্যস্ত সময় অতিবাহিত করছে কারিগররা। সেইসঙ্গে গ্রামবাংলা অনেক ঐতিহ্যবাহী খেলাধুলা নতুন প্রজন্মের কাছে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে।

 


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !