রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ক্যান্সার ওষুধ উৎপাদনে রসাটমের নতুন প্রযুক্তি ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক

মেডিক্যালে ক্লাস শুরু ১৩ সেপ্টেম্বর: স্বাস্থ্যমন্ত্রী

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

তিনি জানান, ১৩ সেপ্টেম্বর থেকে সশরীরে ক্লাস শুরুর প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে এটা একদিন এদিক-সেদিক হতে পারে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্যসেবা বিভাগে এক সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড বিষয়ক জাতীয় কারিগরী পরামর্শক কমিটি, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তর এবং বিএমডিসিসহ সবার মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাহিদ মালেক বলেন, প্রায় দেড় বছর ধরে শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ রয়েছে। অনলাইনে কিছু ক্লাস নেওয়া হলেও মেডিক্যাল শিক্ষায় সশরীরে ক্লাস নেওয়া দরকার। না হয় গ্যাপ পড়ে যাবে। আমরা ডাক্তার পাব না। এ কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি, সশরীরে ক্লাস নেওয়া প্রয়োজন।

মন্ত্রী বলেন, মেডিক্যাল, ডেন্টাল এবং নার্সিংসহ সব ধরনের মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানই খুলবে। প্রথমে মেডিক্যালের প্রথম, দ্বিতীয় ও পঞ্চম বর্ষের ক্লাস শুরু হবে। ব্যবহারিক ক্লাস যাদের জন্য গুরুত্বপূর্ণ। পর্যায়ক্রমে অন্যান্য বর্ষের ক্লাস শুরু হবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !