রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে

ঈশ্বরদীতে রাতের আঁধারে কৃষকের ফসল বিনষ্ট করেছে দূর্বৃত্তরা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
উপজেলার মুলাডুলি ইউনিয়নের ফাঁসখালী গ্রামের ঘটনা।

ঈশ্বরদীতে রাতের আঁধারে ৮ জন কৃষকের ১০ বিঘা জমির কলা ও পেঁপের বাগানসহ ঢেঁড়সের ক্ষেত কুপিয়ে নষ্ট করেছে দূর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১০ জুন) গভীর রাতের কোন এক সময় দূর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে ফলন্ত কলা ও পেঁপে গাছসহ ঢেঁড়সের ক্ষেত কুপিয়ে নষ্ট করে। শুক্রবার (১১ জুন) সকালে জমিতে গিয়ে সর্বনাশের দৃশ্য দেখে কান্নায় ভেঙ্গে পড়েন ক্ষতিগ্রস্থ কৃষকেরা।

ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের ফাঁসখালী গ্রামে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষকেরা হলেন- ওই গ্রামের সুলতান হোসেন, আঃ সালাম, আহম্মদ হোসেন, আরমান আলী, আব্দুল করিম, আব্দুর রহিম, দেলওয়ার হোসেন ও আকমল হোসেন।

এই ঘটনায় ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় ২০ লাখ টাকা বলে জানান ক্ষতিগ্রস্থ কৃষকেরা।

ক্ষতিগ্রস্থ কৃষকেরা জানান, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার তাদের জমিতে পরিচর্যার কাজ শেষ করে সন্ধ্যার দিকে বাড়িতে ফিরে যান তারা। শুক্রবার সকালে জমিতে এসে দেখেন তাদের জমির কলা ও পেঁপে বাগানসহ ঢেঁড়সের ক্ষেত কেটে নষ্ট করা হয়েছে।

কৃষক সুলতান হোসেন জানান, তিনি ৬৬ শতাংশ জমিতে কলার বাগান করেছিলেন। রাতের আঁধারে কে বা কারা ধারালো অস্ত্র দিয়ে সেই কলার বাগান নষ্ট করে দিয়েছে। একই কথা জানান ক্ষতিগ্রস্থ কৃষক আকমল হোসেন। তিনি বলেন, আমি ৯৯ শতাংশ জমিতে কলার বাগান করেছিলাম। দূর্বৃত্তরা রাতের আঁধারে সেই পেঁপে বাগান কেটে নষ্ট করে দিয়েছে। কৃষক ইয়াছিন আলী কান্না জড়িত কন্ঠে বলেন, কৃষি কাজ করেই তিনি জীবিকা নির্বাহ করেন। অথচ তাঁর ঢেঁড়সের ক্ষেত কেটে নষ্ট করে দিয়েছে দূর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্থ কৃষকেরা জানান, তাদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তারা প্রশাসনের কাছে দাবি জানিয়ে বলেন, যারা তাদের ফসলের ক্ষতি করেছে, তাদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়।

স্থানীয় ইউপি সদস্য জাহিদ হোসেন তাঁরা মালিথা বলেন, কৃষকের এ ধরণের ক্ষতি কোন ভাবেই মেনে নেওয়া যায় না। সঠিক অনুসন্ধানের মাধ্যমে প্রকৃত দোষীদের খুঁজে বের করা হবে বলেও জানান তিনি। এজন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে কৃষকরা দিশেহারা হয়ে পড়েছে। কৃষি বিভাগের কোন কর্মকর্তারা এখনও এলাকাটি পরিদর্শন করেন নাই। বিষয়টি গুরুত্বদিয়ে থানা প্রশাসনকে তদন্ত করার জন্য অনুরোধ করেছেন ভূক্তভোগী কৃষকরা।

এ বিষয়ে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান বলেন, তদন্ত করে প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার ব্যবস্থা করা হবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !