রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে

ঈশ্বরদীতে লিচুর দ্বিগুণ দাম, চাষিদের মুখে হাসি

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
মানিকনগর থেকে তোলা ছবি।

ঈদের পর বেড়েছে ঈশ্বরদীর লিচুর চাহিদা। ভালো মানের প্রতিপিস লিচুর দর উঠেছে ৪ টাকা পর্যন্ত। অনাবৃষ্টির কারণে ফলন কিছুটা কম হলেও এবার লিচু বিক্রি করে প্রায় দ্বিগুণ দাম পেয়ে হাসি ফুটেছে চাষিদের মুখে।

চাহিদা বেড়ে যাওয়ায় গাছ থেকে লিচু নামাতে ব্যস্ত সময় পার করছেন ঈশ্বরদীর লিচু বাগান মালিকরা।

বাগানে প্রতিপিস লিচু ৩ টাকা ৫০ পয়সা দরে বিক্রি হলেও বাজারে তার দাম উঠেছে ৪ টাকা পর্যন্ত। বাগান মালিকদের আশা, অতিরিক্ত চাহিদার কারণে লিচুর দাম বৃদ্ধি পেয়েছে।

স্থানীয় বাজার ঘুরে দেখা গেছে, লিচুর বাগানে পাইকারি ক্রেতারা প্রতি হাজার লিচু কিনছেন ৩ হাজার ৬০০ থেকে ৪ হাজার টাকায়। মাত্র তিন দিনের ব্যবধানে প্রতিপিস লিচুতে ১ টাকা থেকে ১ টাকা ৫০ পয়সা পর্যন্ত দাম বেড়েছে বলে জানালেন ব্যবসায়ী ও আড়তদারা। যা গতবারের তুলনায় প্রায় দ্বিগুণ।

আড়তদাররা জানান, লিচুর কোয়ালিটি হিসেবে দাম কম বেশি হচ্ছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !