মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

“স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক” এই স্লোগানকে সামনে রেখে দেশ জুড়ে সপ্তাহব্যাপী পাবনার ঈশ্বরদীতে ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৮ জুন) সকালে উপজেলা ভূমি অফিসের আয়োজনে এ আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার শাহাদাত হোসেন খান এর সভাপতিত্বে ভূমি সেবা সপ্তাহ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ। এ সময় বীর মুক্তিযোদ্ধা ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর ভূমি অফিসের নায়েব, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার উপস্থিত ছিলেন।

এ সময় ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্প, স্মার্ট ভূমি সেবা, স্মার্ট ভূমি রেকর্ড ও ম্যাপ সেবা, নামজারি ব্যবস্থা, সকল ধরনের ভূমি সেবা দ্রুত জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সরকারের নানা পদক্ষেপ তুলে ধরা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বর্তমান সরকার স্মার্ট সিটিজেন এবং স্মার্ট সোসাইটি গঠনকে অন্যতম লক্ষ্য হিসেবে নির্ধারণ করেছে। সে জন্য স্মার্ট ভূমিসেবা একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই জনগণকে উন্নত এবং স্মার্ট সেবা প্রদান করতে ভূমি মন্ত্রণালয়ের নির্দেশে এই আয়োজন করা হয়েছে। বিগত সময়ের চেয়ে ভূমি সেবা বহুগুণে আধুনিক হয়েছে। ফলে সাধারণ মানুষকে ভূমি সেবা পেতে এখন আর বিরম্বনায় পড়তে হচ্ছে না। সপ্তাহব্যাপী এই সেবা সপ্তাহে আরো বেশি উন্নত সেবার প্রত্যয় ব্যক্ত করা হয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !