বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ক্যান্সার ওষুধ উৎপাদনে রসাটমের নতুন প্রযুক্তি ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক

ঈশ্বরদীতে তীব্র তাপদাহ আর টানা গরমের পর হঠাৎ কুয়াশা

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
হঠাৎ কুয়াশা ঈশ্বরদী উপজেলা জুড়ে।

পাবনার ঈশ্বরদীতে তীব্র তাপদাহ এবং বৈশাখের মাঝামাঝি হঠাৎ দেখা দিয়েছে কুয়াশা।

শুক্রবার (৩ এপ্রিল) উপজেলা জুড়ে ভোর থেকে এ দৃশ্য দেখা যায় ঈশ্বরদী শহর জুড়ে।

তীব্র গরম ও তাপদাহে এ ধরনের কুয়াশার দেখা মেলায় কিছুটা আতঙ্কে সাধারণ মানুষ। তবে কুয়াশা দেখে আতঙ্কের কিছু নেই বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা।

তবে গরমকালে কুয়াশার দেখা মেলায় জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন ঈশ্বরদী আবহাওয়া পর্যবেক্ষণাগারের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন। তিনি বলেন, ভোরের দিকে সূর্যের আলো পড়ার সঙ্গে সঙ্গে বাতাসে থাকা ওই অতিরিক্ত জলীয় বাষ্প কুয়াশার মতো করে ভাসতে থাকে।

oplus_0

গরমকালে এটি কিভাবে হতে পারে জানতে চাইলে এই আবহাওয়াবিদ বলেন, রাতের আকাশ মেঘমুক্ত থাকায় ভূপৃষ্ঠ খুব ঠান্ডা হয়। তাপ বিকিরণ করে ভোর থেকে সকাল ৮টার মধ্যে তাপমাত্রা দ্রুত কমে ২৫-২৬ ডিগ্রি সেলসিয়াসে চলে আসে। এই তাপমাত্রা কুয়াশাচ্ছন্ন আবহাওয়া তৈরি করে। এ ছাড়া যেখানে তাপমাত্রার ওঠানামা বেশি, সেখানেই কুয়াশা তৈরির সুযোগ বেশি থাকে।

তিনি আরও বলেন, এটা প্রকৃতির স্বাভাবিকতা। এতে ক্ষতির কোনো আশঙ্কা নেই। বরঞ্চ এতে আম, লিচুসহ অন্যান্য ফলন ভালো হবে। অন্যদিকে রোদে প্রখরতা আছে। তাই পরিবেশে এই উষ্ণতা দেখা যাচ্ছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !