বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ক্যান্সার ওষুধ উৎপাদনে রসাটমের নতুন প্রযুক্তি ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক

ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময়।

পাবনার ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তন, বহরপুর আশ্রায়ন প্রকল্প ও সাঁড়া ঘাট জেলে পল্লিতে দিনব্যাপী এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সোমবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী এ সকল মতবিনিময় সভায় সহকারী কমিশনার ভূমি টি এম রাহসিন কবীরের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ।

দিনব্যাপী এ সকল মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সাঁড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, মুলাডুলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল খালেক মালিথা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান, সহকারী প্রোগ্রামার মাসুদ রানা, সহকারী সমাজসেবা কর্মকর্তা নিলা বড়ুয়া সহ উপজেলা পর্যায়ে সকল ইমাম, পুরহিত, জেলে, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং আশ্রায়ন প্রকল্পে বসবাসকারী সুবিধা ভুগিরা।

এ সময় বক্তারা সকলকে পেনশন স্কিমের আওতায় আসার আহ্বান জানিয়ে বলেন, বর্তমানের এই সঞ্চয় ভবিষ্যতে আপনার জীবনে আর্শীবাদ হয়ে আসবে। তাই কারো কথায় প্রভাবিত না হয়ে সকলকে পেনশন বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেশের সকল মানুষ যাতে জীবনের শেষ বয়সে কোন আর্থিক সমস্যায় না ভুগে সুন্দরভাবে নিজের জীবন পরিচালনা করতে পারে এজন্য সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এটি প্রধানমন্ত্রীর দূরদর্শিতা যুগান্তকারী পদক্ষেপ বলে আমি মনে করি। পেনশন স্কিমে অংশ নিয়ে সকল নাগরিক নিজ পরিবারের ভবিষ্যৎ জীবনের সুরক্ষা দিতে পারবে। জন্য টি স্কিম চালু রয়েছে। নিজ সুবিধা অনুযায়ী দেশের সকল নাগরিক যে কোন একটি স্কিমে অংশ নিতে পারবে।

তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, নিজ নিজ এলাকায় সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু সফলভাবে বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় উদ্বুদ্ধকরণ সভা করে জনসচেতনতা মূলক প্রচারণার মাধ্যমে সকল শ্রেণিপেশার মানুষকে পেনশন স্কিমের আওতায় আনার পরামর্শ দেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !