শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদীতে অবৈধ ৩টি ইটভাটায় অভিযান, ৮০ হাজার টাকা জরিমানা

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
অবৈধ ইট ভাটায় মোবাইল কোর্ট।

পাবনার ঈশ্বরদীতে অবৈধভাবে ইট ভাটা পরিচালনা পরিবেশ দূষণ করায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি ইট ভাটার মালিকদের ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলার লক্ষীকুন্ডা এলাকায় অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার টি.এম. রাহসিন কবির। সময় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নে অবস্থিত মেসার্স পদ্মা ব্রিকসকে ৩০ হাজার টাকা, মেসার্স একতা ব্রিকসকে ৩০ হাজার টাকা এবং সেভেন স্টার ব্রিকসকে ২০ হাজার করে মোট ৮০ হাজার জরিমানা আদায় করা হয়। বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ২০১৩ অনুযায়ী অবৈধ ভাটা স্থাপন, ইট তৈরী কাঠ পোড়ানোর অপরাধে অর্থদন্ড প্রদান করা হয়।

উপজেলা সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট টি.এম. রাহসিন কবির জানান, অবৈধভাবে ইট ভাটা পরিচালনা করায় এবং ইট ভাটার মাধ্যমে পরিবেশ দূষণ করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন  ২০১৩ অনুযায়ী ইট প্রস্তুত ভাটা স্থাপন করায় টি ভাটার মালিককে ইট তৈরী কাঠ পোড়ানোর অপরাধে জন ইট ভাটার মালিককে ৮০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

তিনি আরো বলেন, অবৈধ অন্য সব ভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে | উল্লেখ্য, উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নেই ফসলি জমির আশেপাশে প্রায় অর্ধশত অবৈধ ইট ভাটা রয়েছে। কাঠ পুড়িয়ে পরিবেশ দুষনের পাশাপাশি এসব ফসলি জমির মাটি কেটে ইট প্রস্তুত করেন ভাটা মালিকরা।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !