বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

ঈশ্বরদীতে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
প্রস্তুতি সভা।

দুর্যোগ মোকাবিলায় জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগেজাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস২০২৪পালিত হয়েছে। বছর দিবসের প্রতিপাদ্যদুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের সহযোগিতায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন উপলক্ষে ঈশ্বরদীর বহরপুর আশ্রায়ন প্রকল্পে মহড়া, বর্ণাঢ্য ্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এ সময় র্যালিটি উপজেলা পরিষদ চত্তর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূণরায় উপজেলা  চত্তরে শেষ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

সহকারী কমিশনার (ভুমি) টি. এম. রাহসিন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস ছালাম খান। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পাবনাসার্কেলের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন সহ বিভিন্ন দপ্তর প্রধান উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি আব্দুস ছালাম খান বলেন, জলবায়ু পরিবর্তন ভৌগোলিক অবস্থানের কারণে আমাদের প্রতি বছরই ঝড়, বন্যা, খরা, জলোচ্ছ্বাস, ভূমিকম্পসহ নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ বিপর্যয়ের মোকাবিলা করতে হয়। প্রাকৃতিক দুর্যোগে মানুষের কোনো হাত নেই। কিন্তু আমরা যদি পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারি তাহলে এসব দুর্যোগ মোকাবিলা করে টিকে থাকা আমাদের জন্য অনেক সহজ হবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !