বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

গার্ল গাইডস রাজশাহী অঞ্চলের ২২তম আঞ্চলিক পরিষদ অধিবেশন অনুষ্ঠিত

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন রাজশাহী অঞ্চলের ২২ তম আঞ্চলিক পরিষদ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১০ ফেব্রুয়ারী) সকাল ১১টায় পাবনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী এই অধিবেশন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠিত বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন, রাজশাহী অঞ্চল অধিবেশনে আঞ্চলিক কমিশনার সিরাজুম মুনিরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কমিশনার, বাংলাদেশ গার্ল গাইডস্ এসাসিয়েশন ও জন প্রশাসন মন্ত্রনালয়ের অবসর প্রাপ্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম।
এ সময় উপস্থিত ছিলেন  রেন্জার কমিশনার প্রফেসর শামীমা পারভীন, ট্রেজারার জাহানারা বেগম, সহকারী কমিশনার ফরিদা করিম, বিশিষ্ট শিল্পপতি ড. সোহানা পারভিন সহ রাজশাহী অঞ্চলের সকল জেলা কমিশনার।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাবনা জেলা কমিশনার আদু বালা শীল।
আনুষ্ঠানিক উদ্বোধন শেষে কাউন্সিলরগণ স্ব-স্ব জেলা ও উপজেলার বাৎসরিক প্রতিবেদন উপস্থাপন করেন। অধিবেশনে আঞ্চলিক বাজেট পাঠ ও অনুমোদিত হয়। গার্ল গাইডস্ কার্যক্রমের উদ্দেশ্য, সমস্যা সমাধানের উপায় এবং কি ভাবে গাইডিং কার্যক্রম আরো বেগবান করা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি কাজী জেবুন্নেছা বেগম রাজশাহী অঞ্চলে অঞ্চলিক পরিষদ অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন। কারিগরি ও মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে নীতি নৈতিকতা, নিজের অধিকার সম্পর্কে সচেতন করে, ভবিষতের নতুন নেতৃত্ব তৈরিতে গার্ল গাইডস এসোসিয়েশন বিরাট ও কার্যকর ভুমিকা রাখতে পারে। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে এমন সংগঠন নারীদের মানবিক গুনাবলি সমৃদ্ধ ভবিষৎ মানুষ গড়তে সহায়তা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন আজ অনেক দূর এগিয়ে যাচ্ছে।
এ সময় রাজশাহী অঞ্চলের সকল জেলা ও বিভিন্ন উপজেলার ২৫০জন গাইড, জেলা কমিশনার, স্থানীয় কমিশনার, গাইড সদস্য, জেলা কমিটি ও আঞ্চলিক কমিটির কর্মকর্তাবৃন্দ কাউন্সিলর হিসেবে অংশগ্রহন করেন। অধিবেশন শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !