শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদীতে দু’দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

বিজ্ঞান প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি“- এই শ্লোগানকে সামনে রেখে পাবনার ঈশ্বরদীতে দুদিনব্যাপী অনুষ্ঠিত ৪৫ তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্ত হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) দিন শেষে বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ এর সভাপতিত্বে দুদিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী ইপিজেড এর পরিচালক অর্থ অলক কুমার অধিকারী,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহেদুজ্জামান,উপজেলা সহকারী প্রোগ্রামার মাসুদ রানা। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক,  ছাত্রছাত্রী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ বিজ্ঞান মেলায় নির্বাচিত শিক্ষার্থী সেরা প্রজেক্ট উপস্থাপনের জন্য মাধ্যমিক পর্যায়ের ৩টি কলেজ পর্যায়ের ৩টি স্টলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম।

সমাপনী বক্তব্যে বক্তারা বলেন, বিজ্ঞান প্রযুক্তির জগতে পরিবর্তন আনবে এই মেলা। বিশেষ করে তরুণ সমাজকে জ্ঞানচর্চায় উদ্বুদ্ধ এবং তাদের উদ্ভাবনী ক্ষমতা বিকশিত করার অপূর্ব সুযোগ এই মেলা। তরুণ সমাজকে অশ্লীলতা, মাদকাশক্তি, মোবাইল আসক্তিসহ সব ধরনের সামাজিক অপরাধ থেকে ফিরিয়ে এনে বিজ্ঞান চর্চায় মগ্ন রাখলে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে উদ্ভাবনের নতুন দিগন্ত উন্মোচিত হবে এবং তাদের উদ্ভাবনে পাল্টে যাবে দেশ।

গতকাল মঙ্গলবার অতিথিবৃন্দ ফিতা কেটে উক্ত জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !