শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদীতে বেড়েছে শীতের তীব্রতা, তাপমাত্রা ৯.৫ ডিগ্রি

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

ঘন কুয়াশা আর হিমশীতল বাতাসে পাবনার ঈশ্বরদীতে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতায় কাবু হয়ে পড়েছেন উপজেলাবাসী।

রোববার (২১ জানুয়ারি) উপজেলায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যা এ মৌসুমে ঈশ্বরদীর সর্বনিম্ন তাপমাত্রা। দুপুরের দিকে সূর্যের দেখা মিললেও শীতের তীব্রতা কমছে না।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন এ তথ্য নিশ্চিত করে জানান, ঈশ্বরদীতে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। উপজেলা জুড়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এ সপ্তাহে শীতের প্রকোপ আরও বাড়তে পারে।

এ শীতে দিন-রাতের তাপমাত্রা প্রায় কাছাকাছি ছিল। এ জন্য ঠাণ্ডা বেশি অনুভূত হচ্ছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে উপজেলাবাসী। এই শীতে জীবিকার অন্বেষণে প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছে শ্রমজীবী ও নিম্ন-আয়ের লোকজন।

সরেজমিনে দেখা গেছে, ঈশ্বরদী বাজারে রেলওয়ে সুপার মার্কেট গরম পোশাকের দোকানে ভিড় করছে ক্রেতারা। পাশাপাশি বাজারের বিভিন্ন শপিং মল ও বিপণী বিতানেও এসব পোশাক বিক্রি বেড়েছে।

এদিকে উপজেলার প্রায় আড়াই লাখ মানুষের বিপরীতে সরকারিভাবে এখন পর্যন্ত চার হাজার শীতের কম্বল বিতরণ করা হয়েছে। যা চাহিদার তুলনায় অপ্রতুল।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !