শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদীতে তীব্র শীতে বাড়ছে রোগবালাই, বেশি আক্রান্ত শিশু ও বৃদ্ধ

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

পাবনার ঈশ্বরদীতে তীব্র শীত ও কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। স্বাভাবিক জীবনে ব্যাঘাত ঘটাচ্ছে শীত আর কুয়াশা।

শনিবার (১৪ জানুয়ারি) এখানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.২ ডিগ্রি সেলসিয়াস।

সকাল থেকে গুঁড়িগুঁড়ি কুয়াশা পড়ছে। সেই সঙ্গে মৃদু শৈত্য প্রবাহের কারণে জনজীবনে দেখা দিয়েছে ভোগান্তি।

কর্মজীবী মানুষ পড়েছেন বিপাকে। দরিদ্র দিনমজুর ও ছিন্নমূল জনগোষ্ঠী সবচেয়ে দুর্ভোগ পোহাচ্ছ। সেই সঙ্গে পশুপাখিও দূরাবস্থার শিকার।

শীতজনিত রোগের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। রবিবার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা হাসপাতালে অনেক রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত ৬ শিশু ও ৩ জন পুরুষ রয়েছেন। আর নিউমোনিয়ায় ৪ এবং শ্বাসকষ্টের রোগী রয়েছেন ২ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এফ এ আসমা খান এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, যেভাবে শীত ও কুয়াশা পড়ছে তাতে শিশু ও বৃদ্ধদের সতর্কতার সাথে রাখতে হবে।

ঈশ্বরদীর আবহাওয়া অধিদফতরের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, উপজেলায় সপ্তাহ ধরে মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে। তাপমাত্রা ওঠানামা করছে। গত একসপ্তাহ থেকে এই অবস্থা বিরাজ করছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !