রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

পাবনা-৩ আসনে ভোট জালিয়াতির অভিযোগে পুন:নির্বাচনের দাবি স্বতন্ত্র প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
পুন:নির্বাচনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ।

জালিয়াতি ও কারচুপির অভিযোগ তুলে পাবনা-৩ আসনের ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার সব কেন্দ্র এবং চাটমোহর উপজেলার ৬টি ভোট কেন্দ্রের ফলাফল বাতিল ও পুন:নির্বাচনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ।

মঙ্গলবার (৯ জানুয়ারী)  দুপুরে পাবনা প্রেসকাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।লিখিত বক্তব্যে ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ বলেন, পাবনা-৩ আসনে নির্বাচনে ব্যাপক অনিয়ম করা হয়েছে। ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার ভোট কেন্দ্র থেকে নৌকার প্রার্থীর ছেলে ও তাদের সমর্থকরা আমার এজেন্টদের জোর করে বের করে দিয়ে জাল ভোট দিয়েছে, ভোট কেটে নিয়েছে। 

ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় এসব অনিয়ম করা হয়েছে।তিনি বলেন, ট্রাক প্রতিকের সমর্থিত ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাঁধা দেয়া হয়েছে। অনেককেই ভোট দিতে দেয়া হয়নি। ব্যালটের মুড়ি বই অংশ পরীক্ষা করলে এবং ভোট কেন্দ্রের ভোটার সংখ্যা ও গ্রহণকৃত ভোটের সংখ্যা যাচাই বাছাই করলে অসামঞ্জস্য ধরা পড়বে।

আব্দুল হামিদ বলেন, এবারের নির্বাচনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এবং উৎসবমুখর ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশন যে নির্দেশনা দিয়েছিলেন তা প্রশ্নবিদ্ধ করা হয়েছে। সাধারণ মানুষের কাছে ভোটের ফলাফল নিয়ে প্রত্যাশা পূরণ হয়নি।

এমন পরিস্থিতিতে পাবনা-৩ আসনের ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার সকল ভোট কেন্দ্রের এবং চাটমোহর উপজেলার ৬টি ভোট কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান আব্দুল হামিদ।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !