বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

ঈশ্বরদীতে দিনব্যাপী ‘চাকরি মেলা অনুষ্ঠিত

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
অধ্যক্ষ প্রফেসর এস. এম. রবিউল ইসলাম।

পাবনার ঈশ্বরদীতে বেকারত্ব দূর করতে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষে সিইডিপি প্রকল্পের আওতায় ঈশ্বরদী সরকারি কলেজ ক্যাম্পসে দিনব্যাপী চাকুরী মেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টায় ঈশ্বরদী সরকারি কলেজ ক্যাম্পসে উপাধ্যক্ষ প্রফেসর মোছা: হাফিজা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাকুরী মেলার উদ্বোধন করেন ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এস.এম. রবিউল ইসলাম।

অধ্যক্ষ প্রফেসর এস. এম. রবিউল ইসলাম স্বাগত বক্তব্য বলেন ভালো চাকরি পাওয়ার জন্য ভালো সিজিপিএ’র পাশাপাশি শিক্ষার্থীদের জ্ঞানের অন্যান্য শাখা থেকেও জ্ঞান আহরণ করার তাগিদ দেন। বিশেষ করে পরিবর্তনশীল টেকনোলজি থেকে জ্ঞান আহরণ করার জন্য তিনি গুরুত্বারোপ করেন।

তিনি আরো বলেন, ‘চাকরির কোন ঠিকানা নাই, যা ক্যারিয়ারের আছে। ভালো চাকরি পাওয়া একটি চ্যালেঞ্জ, তাই বিশ্ববিদ্যালয়গুলোকে মার্কেট রেভেনিউ শিক্ষা দিতে হবে। যাতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে সহজেই অর্গানাইজেশনের সাথে নিজেকে মানিয়ে নিতে পারে।

উদ্বোধন পর্বের পর স্নাতকধারীদের সিভি প্রস্তুতের ও চাকরির সাক্ষাৎকার দেওয়ার বিভিন্ন কৌশল এবং অন্যান্য দক্ষতা বিষয়ে পরামর্শ ও অনুপ্রেরণা প্রদান করেন প্রকৌশলী মোঃ হাবিবুল হাসান। বেসরকারি চাকরি, বিদেশে চাকরি সংক্রান্ত পরামর্শ এবং জীবনবৃত্তান্ত তৈরি সংক্রান্ত পরামর্শ ও অনুপ্রেরণা প্রদান করেন মোঃ আখলাক-উজ-জামান, সহকারী পরিচালক, কর্মসংস্থান ও জনশক্তি ব্যুরো, পাবনা, আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং কাজ সম্পর্কে পরামর্শ প্রদান করেন মোঃ রায়হান মাহমুদ, সফটওয়্যার ইঞ্জিনিয়ার, সিকিউর লিংক সার্ভিস লিঃ, ঢাকা।

ঈশ্বরদী সরকারি কলেজের চাকরি মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, রূপালী ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো, আশা, ব্র্যাক, জাগরণী চক্র ফাউন্ডেশন, ওসাকা, আর.আর.পি গ্রুপ, মল্লিক গ্রুপ, গ্রীনটেক পেন আইটির মতো বহুজাতিক ও করপোরেট প্রতিষ্ঠান।

এ সময় গ্র্যাজুয়েটরা তাদের পছন্দের প্রতিষ্ঠানে আবেদন ও সিভি ড্রপ করেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !