বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

নাটোর জেলায় সর্বোচ্চ ভ্যাটদাতা’র সম্মাননা পেলো লালপুরে গ্রীণ ভ্যালি পার্ক লিমিটেড

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

২০২১-২২ অর্থবছরে নাটোর জেলার সর্বোচ্চ মূল্য সংযোজন কর (ভ্যাট) পরিশোধকারী হিসেবে সেবা ক্যাটাগরিতে জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাটদাতা’র সম্মাননা পেয়েছে গ্রীণ ভ্যালি পার্ক লিমিটেড।

রবিবার (১০ ডিসেম্বর ২০২৩) রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সম্মেলন কক্ষে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

এসময় অতিথির কাছ থেকে সম্মাননা গ্রহণ করেন গ্রীণ ভ্যালি পার্ক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও নারী উদ্যোক্তা নূরীয়া পারভীন।

সেমিনার ও আলোচনা সভার আয়োজন করে রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কর আপিল অঞ্চলের কর কমিশনার মনোয়ার আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার মো শাহে আলী, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি মাসুদুর রহমান রিংকু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার মো. জাকির হোসেন।

গ্রীণ ভ্যালি পার্ক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক নূরীয়া পারভীন বলেন, ২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ মূল্য সংযোজন কর (ভ্যাট) পরিশোধকারী হিসেবে উৎপাদন, ব্যবসায় ও সেবা ক্যাটাগরিতে জেলা পর্যায়ে তিনটি প্রতিষ্ঠানকে এ সম্মাননা দেয়া হয়েছে। এর মধ্যে সেবা ক্যাটাগরিতে আমরা এ সম্মাননা পেয়েছি।

তিনি বলেন, রাজশাহী বিভাগের মধ্যে যে-সব প্রতিষ্ঠান সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে সম্মাননা পেয়েছে তার মধ্যে গ্রীণ ভ্যালি পার্ক লিমিটেড একমাত্র বিনোদন কেন্দ্র।
উল্লেখ্য, গ্রীণ ভ্যালি পার্ক লিমিটেড নাটোর জেলার লালপুর উপজেলা সদর থেকে মাত্র ২ কিলোমিটার দূরত্বে ১২৩ বিঘা জায়গার ওপর নির্মিত বিনোদন কেন্দ্র।

নারী উদ্যোক্তা নূরীয়া পারভীন গ্রীণ ভ্যালি পার্ক প্রতিষ্ঠার মাধ্যমে পাঁচ শতাধিক মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। স্বীকৃতি লাভ করেছেন সেবা পর্যায়ে সেরা ভ্যাটপ্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে।

তার এই উদ্যোগে একদিকে যেমন রাষ্ট্র লাভবান হচ্ছে তেমনি লাভবান হচ্ছেন সাধারণ জনগণ। রাষ্ট্র পাচ্ছে ভ্যাট। সাধারণ মানুষ পাচ্ছেন কর্মসংস্থান ও সুস্থ বিনোদন।

নারী উদ্যোক্তা নূরীয়া পারভীনের সাফল্যে অনেক নারীকে উদ্যোক্তা হিসাবে কাজ করতে অনুপ্রেরণা জোগাবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !