বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

ঈশ্বরদীতে ২ লাখ ৭৩ হাজার ভোটারের জন্য ৮৪টি কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল হক জানান আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ভোটার তালিকা প্রস্তুত করেছে ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিস পাশাপাশি আসন ভিত্তিক ভোট কেন্দ্র, ভোট কক্ষের খসড়া তালিকাও প্রস্তুত করা হয়েছে

শনিবার (২৫ নভেম্বর) তথ্য জানান তিনি। উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, ঈশ্বরদী মোট ভোটারের সংখ্যা লাখ ৭৩ হাজার ১৬৮ জন। এদের মধ্যে লাখ ৩৭ হাজার ৬৫৯ জন পুরুষ লাখ ৩৫ হাজার ৫০৬ জন নারী। এছাড়া জন তৃতীয় লিঙ্গের ভোটারও রয়েছেন। ঈশ্বরদী উপজেলায় সম্ভাব্য স্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ৮৪টি এবং স্থায়ী অস্থায়ী মিলিয়ে মোট ভোট কক্ষের সংখ্যা৬০২টি।

ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল হক বলেন, আমাদের প্রস্তুত করা তালিকাটি কমিশন চাওয়া মাত্র চুড়ান্ত তালিকা তৈরীর জন্য পাঠানো হবে। এরপর কমিশন থেকে চূড়ান্ত করে যে তালিকা পাঠানো হবে সেটিই চূড়ান্ত তালিকা হবে।

তিনি আরো বলেন ঘোষিত অনুযায়ী আমরা নির্বাচনের সার্বিক প্রস্তুত চালিয়ে যাচ্ছি। আশা করছি ঈশ্বরদীতে সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে সবার সহযোগিতায় একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পারব।

তফসিল অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই থেকে ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার চলবে জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত আর ভোটগ্রহণ হবে জানুয়ারি


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !