রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

ঈশ্বরদীতে স্কুলে স্কুলে পৌঁছে যাচ্ছে নতুন বই

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
বিনামূল্যের বই বিতরণ।

সারাদেশের ন্যায় পাবনার ঈশ্বরদীতে সব শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসতে শুরু করেছে নতুন বই। নতুন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে  তুলে দিতে হবে মাধ্যমিক পর্যায়ে নতুন শিক্ষাক্রমের অষ্টম নবম  শ্রেণির বই।

পহেলা জানুয়ারি থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলোর শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হবে। ইতোমধ্যে বই তৈরি সম্পন্ন হয়েছে। স্কুলগুলোর পক্ষ থেকে বই সংগ্রহ করে নিয়ে যাওয়া হচ্ছে। তবে বিদ্যালয় গুলোর চাহিদা মোতাবেক বই এখনো উপজেলায় আসেনি।

উপজেলা শিক্ষা কার্যালয় থেকে এক মাস আগেই সব বিদ্যালয়ে বই পৌঁছানো শুরু হয়েছে। বছরের প্রথম দিন ষষ্ঠ শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ করা হবে।  নতুন বই হাতে নিয়ে শিক্ষার্থীরা হাসিমুখে বাড়ি ফিরবে সেদিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান জানান,ইতিমধ্যে বই আসতে শুরু করেছে। উপজেলা কার্যালয় থেকে বইগুলো শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের বুঝিয়ে দেওয়া হচ্ছে। সরকারিবেসরকারি, স্কুল মাদরাসার শিক্ষার্থীরা বছরের প্রথম দিন বিনামূল্যের বই পাবে। এ দিকে শিক্ষকরা দূরদূরান্ত থেকে ভ্যানঅটো রিকসা নিয়ে এসে বই নিয়ে স্কুলে যাচ্ছেন।

শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায় এ বছর ইবতেদায়ী,মাধ্যমিক মাদরাসা মিলিয়ে উপজেলায় ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩৫ হাজার। মাধ্যমিক বিদ্যালয়, স্কুল অ্যান্ড কলেজ, ইবতেদায়ী দাখিল মিলিয়ে বছর মোট বইয়ের চাহিদা রয়েছে প্রায় ৪২ লক্ষ ১৫ হাজার ৫২৫ কপি।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !