শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

হরতাল-অবরোধে কৃষি পণ্য নির্বিঘ্নে চলাচলের দাবিতে পাবনার ঈশ্বরদীতে মানববন্ধন

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

হরতাল-অবরোধে কৃষিপণ্য নির্বিঘ্নে চলাচলের দাবিতে পাবনার ঈশ্বরদীতে মানববন্ধন করেছে কৃষক নেতারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) উপজেলার মুলাডুলি কাঁচা বাজারের সামনে দাশুড়িয়া বনপাড়া মহাসড়কে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে হরতাল-অবরোধ প্রত্যাহার করে কৃষি পণ্য নির্বিঘ্নে বাজারজাতকরণের দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি ও জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান ময়েজ ওরফে কুল ময়েজ বলেন, কৃষি কাজের সঙ্গে বাংলাদেশের ৮০ ভাগ মানুষ সরাসরিভাবে জড়িত। অথচ এই কৃষি নির্ভর বাংলাদেশে হরতাল-অবরোধ করে কৃষি পণ্য তথা কৃষককে ধ্বংস করতে নানামুখী ষড়যন্ত্র এখনও বিদ্যমান। ২০১৪ সালে টানা হরতাল-অবরোধে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে কৃষিখাত। পরে করোনাকালীন সময়ে মূখ থুবড়ে পরে দেশের কৃষিখাত। যার ভুক্তভোগী হচ্ছে দেশের কোটি কোটি জনগণ। বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপে কৃষিখাতকে ভগ্নদশা থেকে উত্তরণের জন্য কৃষকরা কঠোর পরিশ্রম করছে।
কৃষকদের ব্যাংক থেকে কোন ঋণ দেওয়া হয় না জানিয়ে তিনি বলেন, এনজিও এর সুদসহ ঋণের কিস্তি দিতে আজ কৃষক সমাজ হিমসীম খাচ্ছে। ঠিক সে সময়ে হরতাল আর অবরোধের মতো কঠোর কর্মসূচি গ্রহন করেছে বিরোধী রাজনৈতিক জোট। এতে মারাত্বক ক্ষতিগ্রস্থ হচ্ছে দেশের কৃষক সমাজ।

শুধুমাত্র ঈশ্বরদীতেই প্রতিদিন ১০ কোটি টাকার কৃষি পণ্য লেনদেন হয় জানিয়ে তিনি বলেন, আন্দোলন সংগ্রাম করে কৃষক ও কৃষি পণ্যকে জিম্মি করে রাজনৈতিক নেতারা ক্ষমতায় যায়, তারা লাভবান হয়। আর ক্ষতিগ্রস্থ হয় কৃষক। হরতাল অবরোধে কৃষি পণ্য নির্বিঘ্নে চলাচল করতে দেওয়া না হলে দেশে খাদ্য সংকট দেখা দিবে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে দেশের কোটি কোটি কৃষক। যার প্রভাব পড়বে দেশের অর্থনীতিতে।

কৃষক উন্নয়ন সোসাইটির সাধারণ সম্পাদক আবুল হাসেমের সঞ্চালনায় এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় পদকপ্রাপ্ত হাবিবুর রহমান হাবিব, জাতীয় পদকপ্রাপ্ত বেলী বেগম, রেজাউল করিম রেজা, শাহিনুজ্জামান, খোরশেদ আলমসহ শত শত কৃষক এসময় উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !