রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

ঈশ্বরদীতে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতা প্রতিরোধ এবং সরকারি সম্পদ ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিধানের জন্য ঈশ্বরদীতে ‘সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি’ গঠনের কার্যক্রম শুরু হয়েছে। এ কমিটি প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীকে সহযোগিতা করবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার ( ২ জনভেম্বর) সকালে আওয়ামী লীগ কার্যালয় হতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু’র নের্তৃত্বে অগ্নিসন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্য বিরোধী একটি বিশাল মিছিল বের হয়। মিছিলটি ঈশ্বরদী জংশনের রেল ইয়ার্ড প্রদক্ষিণ শেষে স্টেশনে এসে শান্তি সমাবেশ অনুষ্ঠিত করে।

শান্তি সমাবেশে আবুল কালাম আজাদ মিন্টু ‘সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি’ গঠনের উদ্যোগের কথা জানিয়ে বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতা প্রতিরোধ এবং সরকারি সম্পদ ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিধানের জন্য ঈশ্বরদীতে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি গঠনের কার্যক্রম চলছে। ঈশ্বরদীর বিস্তির্ণ রেললাইন সংলগ্ন বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটিতে থাকছেন। প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীকে সহযোগীতার জন্য এ কমিটি কাজ করবে। কমিটির অধীনে স্বেচ্ছাসেবক বাহিনী থাকবে। স্বেচ্ছাসেবক বাহিনী সার্বক্ষনিকভাবে রেললাইন, সরকারি সম্পদ ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় আইন-শৃংখলা বাহিনীকে সহায়তা করবে।

এবিষয়ে ইতোমধ্যেই প্রশাসনের সাথে কথা হয়েছে জানিয়ে মিন্টু বলেন, এখন পর্যন্ত ১৫টি কমিটি গঠনের কাজ চলছে। দেশ ও জনগণের উন্নয়নর ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই। তাই তৃণমূল থেকে সকল ষড়যন্ত্র উপেক্ষা করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে।

শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল। সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান। বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি প্রমূখ।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !