শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদীতে বিজিবি মোতায়েন: স্টেশনে প্রশাসন, নিরাপত্তা সংস্থ।র কঠোর অবস্থান

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

ঈশ্বরদী জংশন স্টেশনের সন্নিকটে বুধবার আর্ন্তজাতিক মৈত্রি এক্সপ্রেস ট্রেনে হামলার পর সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন, বিজিবি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার ( ২ নভেম্বর) ভোর হতে রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসারের নের্তৃত্বে বিজিবি’র সদস্যরা স্টেশন ও রেল ইয়ার্ডে অবস্থান নিয়ে স্টেশন ও ইয়ার্ড নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে। মৈত্রি এক্সপ্রেসে হামলার পর ঈশ্বরদী কেপিআইভূক্ত এলাকাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সকাল দশটার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নের্তৃত্বে সহস্রাধিক নেতা-কর্মী বিক্ষোভ মিছিল রেল ইয়ার্ড ও স্টেশন প্রদক্ষিণ করে। পরে এসব নেতা-কর্মীরা ৩ ও ৪ নম্বর প্লাটফর্মে অবস্থান নিয়ে মুর্হুমূহ স্লোগাণ দিতে থাকে। এসময় প্রশাসন, বিজিবি এবং রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা ১ ও ২ নম্বর প্লাটফর্মে অবস্থান করছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার সুবির কুমার দাস বলেন, মৈত্রি এক্সপ্রেস ট্রেনে গতকাল স্টেশনের অদূরে যে হামলা হয়েছে তা অনাকাঙ্খিত ও বর্বরোচিত। এই নৈরাজ্যমূলক ঘটনায় দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে ঈশ্বরদীর কেপিআইভূক্ত এলাকাগুলোর নিরাপত্তা জোরদার করতে বুধবার রাতেই এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সরকারি সম্পদ ও ঈশ্বরদীবাসীর জানমাল রক্ষা করতে উপজেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। যারা সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির প্রচেষ্টা করবে তাদের ছাড় দেওয়া হবে না। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু বলেন, বিএনপি-জাময়াত ২০১৩ সালের মতো আবারও জ্বালাও-পোড়াও এবং নৈরাজ্য সৃষ্টি করে সরকারি সম্পদ ও মানুষের জানমালের ক্ষতি করছে। ২০১৩ সালেও তারা ঈশ্বরদী স্টেশনে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে পেট্রোল বোমা নিক্ষেপ করেছিল। আমরা আওয়ামী লীগ ও অংগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা স্টেশন ও রেল ইয়ার্ডে অবস্থান নিয়ে চোরা-গোপ্তা হামলা প্রতিহত এবং সরকারি সম্পদ ও সাধারণ মানুষের জানমাল রক্ষার জন্য মাঠে রয়েছি।

এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান ও মহিলা বিষয়ক সম্পাদক আতিয়া ফেরদৌস কাকলিসহ সহস্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ##


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !