শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদী হয়ে সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন আর চলবে না

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

খুলনা-ঈশ্বরদী-ঢাকা রুটে চলাচলগামী সুন্দরবন এক্সপ্রেস ও যশোরের বেনাপোল-ঈশ্বরদী-ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন হয়ে আজ থেকে আর চলাচল করবে না।

বুধবার (১ নভেম্বর) সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস পদ্মা সেতু হয়ে চলাচল করবে। ২০০৩ সালের ১৭ আগস্ট খুলনা-ঈশ্বরদী-ঢাকা রুটে সুন্দরবন এক্সপ্রেস ও ২০১৯ সালের ১৭ জুলাই বেনাপোল-ঈশ্বরদী-ঢাকা রুটে চলাচল শুরু হয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুর ২টায় ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেন ঈশ্বরদী জংশন স্টেশনে পৌঁছালে যাত্রীসহ শত শত মানুষ শেষবারের মতো ট্রেনটি দেখতে ভিড় করেন। ২০ বছর ধরে ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে চলাচল করতো। তাই এ ট্রেনের প্রতি ঈশ্বরদীর মানুষের এক ধরনের আবেগ ও ভালোবাসা জন্ম নিয়েছে।

স্টেশনে দাঁড়িয়ে থাকা আশিফ বলেন, আমার বুদ্ধির পর থেকেই এ ট্রেনে চলাচল করেছি। বিশেষ করে আমি সবসময় এ ট্রেনে ঢাকায় যাতায়াত করতাম। এ ট্রেন আজকের পর ঈশ্বরদীতে আর আসবে না। এটা মেনে নিতে কষ্ট হচ্ছে। তাই শেষবারের মতো ট্রেনটি দেখতে এসেছি।

রঞ্জন কুমার কুন্ডু বলেন, আমি সুন্দরবন ট্রেনে ঢাকা যাতায়াত করতাম।

বিকেল সাড়ে ৫টায় খুলনা থেকে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রস ট্রেন (আপ) ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশ করে। এ ট্রেনটি দেখতেও স্টেশনে ভিড় জমান শত শত মানুষ। ঢাকাগামী যাত্রী মামুন বলেন, ‘ব্যবসায়িক কাজে প্রায়ই এ ট্রেনে করে ঢাকায় যেতাম। রাত ৯টার মধ্যে ঢাকায় পৌঁছে যায়। রাতে বিশ্রাম নিয়ে সারাদিন কাজ শেষে আবারও রাত সাড়ে ১১টায় এ ট্রেনে করেই ঈশ্বরদীর উদ্দেশ্যে রওয়ানা দিতাম। এখন ট্রেনটিকে খুব মিস করবো। আমার চলাচলেও খুব অসুবিধা হবে।
পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নূর মোহাম্মদ বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সুন্দরবন ও বেনাপোলের রুট পরিবর্তন করা হয়েছে। এ ট্রেনের পরিবর্তে এ রুটে নতুন কোনো ট্রেন চলাচলের পরিকল্পনার বিষয়টি আপাতত আমার জানা নেই। এ রুটে নতুন ট্রেন সংযোগ করা হলে অবশ্যই সবাই জানতে পারবেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !