রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

বিনা টিকিটে ট্রেন ভ্রমনের দায়ে ৩৫০ ট্রেন যাত্রীর জরিমানা আদায়: ২১ যাত্রীর জেল

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

বিনা টিকিটে ট্রেন ভ্রমনের দায়ে ৪টি আন্তঃনগর ট্রেনের ৩৫০ ট্রেন যাত্রীর নিকট থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত। এসময় রাজস্ব আদায় হয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা।

এছাড়াও টিকিট ছাড়া ট্রেন ভ্রমনের দায়ে ১৯ জন ট্রেন যাত্রীকে ১০ দিনের এবং দুই জন ট্রেনযাত্রীর একদিন বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠিয়েছেন।

রবিবার (২২ অক্টোবর) সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন ঈশ্বরদী রেলওয়ে জংশন থেকে খুলনা পর্যন্ত বিভিন্ন স্টেশনে অভিযান চালানো হয়।

আন্তঃনগর ট্রেনগুলো হলো- রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস,খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস,খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস।

যে রেলওয়ে স্টেশনে আকস্মিক অভিযান চালানো হয়েছে সেই স্টেশনগুলো হলো,ঈশ্বরদী জংশন,ভেরামারা,মিরপুর,পোড়াদহ জংশন, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা, দর্শনা, সাবদারপুর, কোটচাঁদপুর, মোবারকগঞ্জ, যশোর, নওয়াপাড়া, খুলনা।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নেতৃত্বে এসময় ভ্রাম্যমাণ টিমে উপস্থিত ছিলেন, পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান, পাকশীর বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ফারহান মাহমুদ,জুনিয়র টিটিই ইন্সপেক্টর অব টিটিইজ (খুলনা) সৈয়দ এনায়েত হোসেন, রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (ঈশ্বরদী) মো: শফিকুল ইসলাম,মো:রঞ্জু আলী, রায়হান সরকার, ইকবাল আলী, জুনিয়র ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (খুলনা) রুবেল হোসেন,আব্দুল ওয়াহাব, সাদিকুর রহমান।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বাংলা এতথ্য নিশ্চিত করে জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে আওতাধীন আন্তঃনগর চারটি যাত্রীবাহী ট্রেনে আকস্মিক অভিযান চালিয়ে
৩৫০ ট্রেন যাত্রীর নিকট থেকে জরিমানাসহ রাজস্ব আয় করেছে পাকশী রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা আদায় করা হয়।

ডিসিও নাসির উদ্দিন আরও জানান, ভাড়াবাবদ আদায় হয়েছে ৮৭ হাজার টাকা, জরিমানা বাবদ আদায় করা হয়েছে ৪৩ হাজার টাকা। টিকিট ছাড়া ট্রেন ভ্রমনের দায়ে ঈশ্বরদী-খুলনা রেলরুটের ১৩টি স্টেশনের ২১ জন যাত্রীকে জেলহাজতে পাঠানো হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই রেলওয়ে কর্মকর্তা।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !