শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

কোরআনের হাফেজ হলেন ঈশ্বরদীর হিমেল ১০৬ দিনে

নিজস্ব প্রতিনিধি
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

 ৪ বা ৫ বছরে নয়, মাত্র ১০৬ দিনে সম্পূর্ণ কোরআন শরিফ মুখস্থ করেছেন পাবনার ঈশ্বরদীর ‘জয়নগর দারুল উলুম কওমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা’র হিফজ বিভাগের ছাত্র হাসানুর রহমান হিমেল। 

হিমেল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের হাবিবুর রহমান হাবিবের ছেলে। হিমেল পবিত্র কোরআনের হিফজ সমাপ্ত করায় বিস্ময়বালক হিমেলের প্রতিভাকে সম্মান জানাতে আজ দুপুরে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনার আয়েজন করে প্রতিষ্ঠানটি। 

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাবনা জেলা ওলামা পরিষদের সাধারন সম্পাদক মাওঃ শরিফুল ইসলাম। এসময় ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল বাতেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মজিবুর রহমান মোল্লা, হিমেলের পিতা হাবিবুর রহমান হাবিব সহ মাদ্রাসার শিক্ষক, পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। সংবর্ধনা শেষে কোরআনের এবতেদায়ী আরও ১৪ জন শিক্ষার্থীকে সবক প্রদান করা হয়। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাওঃ মিজানুর রহমান। ১৪ বছরের এ শিশু মাত্র ১০৬ দিনে পুরো কোরআনুল কারিম হিফজ করে বিরল কৃতিত্বের স্বাক্ষর রাখলেন। তার মেধা এতটাই প্রখর যে- একদিনে সে সর্বনিম্ন ৩ পৃষ্ঠা থেকে সর্বোচ্চ ২০ পৃষ্ঠা পর্যন্ত মুখস্থ করেছে। খুদে এই প্রতিভাবানের সঙ্গে কথা বলে জানা যায়- মাত্র দুই-তিনবার পড়লেই তার হাফিজি কোরআন শরিফের ১৬ লাইন বিশিষ্ট এক পৃষ্ঠা মুখস্থ হয়ে যায়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !