শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈদ এলেও তাদের স্বপ্ন বাড়ি যায় না ঈশ্বরদীতে ঈদ বাজারে শেষ মুহূর্তে বিক্রি বেড়েছে প্রসাধনী সামগ্রীর ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার পিতা : চির বিদায় ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা ঈশ্বরদীতে মুড়ির ফ্যাক্টরি সহ তিন প্রতিষ্ঠানে অভিযান,জরিমানা ৮০ হাজার টাকা ঈশ্বরদীতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত ঈশ্বরদীতে ধানক্ষেত থেকে মেছো বাঘ উদ্ধার রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অগ্রগতি পরিদর্শনে প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে প্রস্তুতি সভা ঈশ্বরদীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন-সমন্বয় কমিটির সভা

ঈশ্বরদীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে মহড়া অনুষ্ঠিত

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
অগ্নিনির্বাপণ মহড়া।

দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে পাবনার ঈশ্বরদীতে দাদপুর উচ্চ বিদ্যালয় মাঠে অগ্নিকাণ্ড ভূমিকম্পের মতো দুর্যোগে করণীয় বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) সকাল ১১টায় ত্রাণ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এবং উপজেলা প্রশাসনের আয়োজনে বাস্তবায়িত মহড়ায় উপজেলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স অংশগ্রহণ করে।

মহড়ায় ভুমিকম্পে ক্ষতিগ্রস্তদের উদ্ধার, অগ্নিনির্বাপণ, যেকোনো দুর্যোগ থেকে জন সাধারণের জানমালের রক্ষা বিষয়ে সম্যক ধারণা দিতেই এই মহড়া অনুষ্ঠিত হয়।

অসমতার বিরুদ্ধে লড়াই করি দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি এই প্রতিপাদ্যকে নিয়ে বরাবরের মতো এবারের এই মহড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস।

সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, দাদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলুর রহমান সহ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর কর্মকর্তাবৃন্দ। এসময় স্থানীয় মানুষ এবং বিদ্যালয়ের শিক্ষকশিক্ষার্থীরা এই মহড়া সরাসরি প্রত্যক্ষ করেন।

  সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ বলেন, আগামী ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে আমরা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের মাধ্যমে সম্যক ধারণা দিতেই এই মহড়ার আয়োজন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !