রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

ঈশ্বরদীতে হিমাগারে ভোক্তা অধিকারের অভিযান: জরিমানা আদায়

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

পাবনার ঈশ্বরদীতে কোল্ড স্টোরে, গতকাল বৃহস্পতিবার অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সময় কোল্ড স্টোরে আলুর দুই পাইকারী আড়তদারকে জরিমানা করা হয়।

আলুর দাম বেড়ে যাওয়ায় হিমাগার পাইকারি আড়তগুলোতে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি জানান, ঈশ্বরদী উপজেলা সংলগ্ন আলহাজ্ব কোল্ড স্টোরে অভিযান পরিচালনাকালে দুই পাইকারী আড়তদারকে আলু বিক্রির রসিদ না থাকায় চার হাজার টাকা জরিমানা করা হয়।

সময় পাইকারি আলু ব্যবসায়ীরা দাবি করেন, কয়েক হাত বদলে মূলত আলুর দাম বাড়ে; বিশেষ করে খুচরা ব্যবসায়ীরাই অধিক মুনাফার আশায় বাজারে দাম বাড়ায়।

দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঈশ্বরদী আলহাজ্ব কোল্ড স্টোরে অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি। এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা তারিকুল ইসলাম।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানের সময় দেখা যায়, ঈশ্বরদী আলহাজ্ব কোল্ড স্টোর থেকে আলু বিক্রেতা কর্তৃক ভাউচার দেওয়া হচ্ছে না। বিষয়ে কঠোর নির্দেশনা প্রদান করার পর হিমাগার কর্তৃপক্ষ আগামী দিন থেকে ভাউচার ছাড়া আলু বাজারে সরবরাহ করবেন না মর্মে প্রতিশ্রুতি দেন। পরে দাম বেশি নেওয়া পাকা ক্রয় রসিদ না থাকায় দুই পাইকারী আড়তদারের কাছ থেতে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরও জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !