বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

পাবনার আতাইকুলা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

পাবনার আতাইকুলা বাজারে পেঁয়াজ আলুর মূল্য সরকার নির্ধারিত দামে বিক্রির তদারকি করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২ অক্টোবর) সকালে পাবনার আতাইকুলা হাটে পেঁয়াজ আলুর বাজারে অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি। সময় অভিযানে সহায়তা করেন আনসার ব্যাটেলিয়ন পাবনার সদস্যরা।

সময় আতাইকুলা বাজরে সিদ্দিকীয়া মেডিসিন স্টোরকে  ডি এন এস স্যালাইন অতিরিক্ত দামে বিক্রয় করার অপরাধে ১০ হাজার টাকা এবং হাসপাতাল রোডে একতা ডাইগোনেস্টিক সেন্টারে সেবা মুল্যর তালিকা প্রদর্শন না থাকায় ২০ হাজার জরিমানা করা হয়। এছাড়া পিয়াজ এবং আলুর ভাউচার সংরক্ষণ না করে সরকার নির্ধারিত দামের বেশি রাখায় এক দোকানীকে হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি জানান, কিছু প্রতিষ্ঠানে ক্রয়বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি। এছাড়া আতাইকুলা বাজরে সিদ্দিকীয়া মেডিসিন স্টোরকে  ডি এন এস স্যালাইন অতিরিক্ত দামে বিক্রয় করার অপরাধে ১০ হাজার টাকা এবং হাসপাতাল রোডে একতা ডাইগোনেস্টিক সেন্টারে সেবা মুল্যর তালিকা প্রদর্শন না থাকায় ২০ হাজার জরিমানা করা হয়। এছাড়া পিয়াজ এবং আলুর ভাউচার সংরক্ষণ না করে সরকার নির্ধারিত দামের বেশি রাখায় এক দোকানীকে হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি জানান, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে বড় বাজারগুলোর পাশাপাশি ছোট ছোট বাজারেও সরকার নির্ধারিত দামে বিক্রির বাজার তদারকি করা হচ্ছে। তিনি আরও জানান, কোন অসুাধু ব্যবসায়ী যেন কারসাজি করতে না পারে সেজন্য নিয়মিত বাজার তদারকি চলবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !