বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

পাবনার সুজানগর ও আতাইকুলা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি।

পাবনার সুজানগর আতাইকুলা বাজারে পেঁয়াজ আলুর মূল্য সরকার নির্ধারিত দামে বিক্রির তদারকি করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সময় সুজানগর বাজরে তিন ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষদ বিক্রির দায়ে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আতাইকুলা বাজারে পান্তুয়া মিস্টি ঘরকে দইয়ে মেয়াদ,মুল্য ও জন উল্লেখ না থাকায় হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার (১ অক্টোবর) সকালে পাবনার সুজানগর আতাইকুলা হাটে পেঁয়াজ আলুর বাজারে অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি। সময় অভিযানে সহায়তা করেন আনসার ব্যাটেলিয়ন পাবনার সদস্যরা।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি জানান, কিছু প্রতিষ্ঠানে ক্রয়বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি। এছাড়া সুজানগর  বাজারে মেয়াদ উত্তীর্ণ মেডিসিন পাবায় মেসার্স মা মেডিক্যাল ফার্মেসীকে ১০ হাজার টাকা,একই অপরাধে হাসান শেখকে হাজার, ফাতেমা ড্রাগ হাউজকে হাজার টাকা জরিমানা করা হয় এবং আতাইকুলা বাজারে পান্তুয়া মিস্টি ঘরকে দইয়ে মেয়াদ,মুল্য ওজন উল্লেখ না থাকায় হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি জানান, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে বড় বাজারগুলোর পাশাপাশি ছোট ছোট বাজারেও সরকার নির্ধারিত দামে বিক্রির বাজার তদারকি করা হচ্ছে। তিনি আরও জানান, কোন অসুাধু ব্যবসায়ী যেন কারসাজি করতে না পারে সেজন্য নিয়মিত বাজার তদারকি চলবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !