বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

লালপুরে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে কোরআন বিতরণ

ফজলুর রহমান
আজকের তারিখঃ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

নাটোরের লালপুরে আমানা ডেভেল পমেন্ট ফাউন্ডেশনের সহযোগিতায় ১৪জন ছাত্র-ছাত্রীদের সহীহ শুদ্ধভাবে কোরআন তেলাওয়াতের ছবক গ্রহনে তাদেরকে বিনামূল্যে কোরআন বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামে আমানা তা’লিমুল কোরআন মাদরাসায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সভাপতি মোঃ হাসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওপাড়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী। 

এ সময় বিশেষ অতিথি ছিলেন, ভেল্লাবাড়ীয়া বাগুদেওয়ান (রহঃ) আলিম মাদরাসা সিনিয়র শিক্ষক মোঃ রকিব উদ্দীন মাস্টার, আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডশনের সহ- সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, আব্দুল কাদের মাস্টার। এছাড়াও শিক্ষার্থীবৃন্দ, শিক্ষার্থীদের অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মী বৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

এ সময় অতিথিরা বলেন, সুন্দর সমাজ গঠনের জন্য কোমলমতি শিশুদের লেখা পড়ার পাশাপাশি ইসলামী মৌলিক জ্ঞান ও কোরআন শিক্ষার গুরুত্ব রয়েছে। আদর্শ মানুষ তৈরীর জন্য ইসলামী নৈতিক শিক্ষা ও কুরআনের জ্ঞান অবশ্যই প্রয়োজন। অতিথিরা, কোরআনের জ্ঞান মানুষের মাঝে প্রসারের জন্য সমাজের সকল স্তরের ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য যে আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি দীর্ঘদিন যাবত শিশুদের মাঝে ইসলামিক নৈতিক জ্ঞান বৃদ্ধি ও কোরআন শিক্ষার প্রসার, বয়স্কদের মাঝে কোরআন শিক্ষার প্রসার,শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত অসহায়, দারিদ্র্যও মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদানও শিক্ষা সহয়তা দিয়ে আসছে।

 এছাড়াও ফাউন্ডেশনটি সমাজের অসহায়, দারিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিও দুস্থ ও অসহায় কর্মহীন মানুষের জন্য কর্মসংস্থান তৈরিতে সহযোগিতা করে থাকে । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাফেজ শোয়াইব আহমেদ ইউসুফ শিক্ষক আমানা তা’লিমুল কুরআন মাদ্রাসা ।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !