রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

পাবনার পুস্পপাড়া বাজারে পেঁয়াজ ও আলুর দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিদপ্তরের তদারকি

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

পাবনার পুস্পপাড়া বাজারে পেঁয়াজ ও আলুর বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রির তদারকি করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সময় দুই ব্যবসায়ীকে সরকার নির্ধারিত দামে  বিক্রয় না করায় এবং মুল্য তালিকা না থাকায় হাজার টাকা জরিমানা  করা হয়।

সোমবার (২৫ সেপ্টেম্বর)দুপুরে পাবনার পুস্পপাড়া পেঁয়াজ ও আলুর বাজারে অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি।

সময়ে অভিযানে সহায়তা করেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর ডিডি  . মো: জামাল উদ্দিন,কৃষি বিপনন কর্মকর্তা, মো: তরিকুল ইসলাম আনসার ব্যাটেলিয়ন পাবনার সদস্যরা।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান রনি জানান, কিছু প্রতিষ্ঠানে ক্রয়বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি। দাম বেশি মূল্য তালিকা হালনাগাদ না থাকায় এক ব্যবসায়ীকে দুই হাজার টাকা এবং অপর ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে বড় বাজারগুলোর পাশাপাশি  ছোট ছোট বাজারেও সরকার নির্ধারিত দামে বিক্রির বাজার তদারকি করা হচ্ছে। তিনি আরও জানান,  কোন অসুাধু ব্যবসায়ী যেন কারসাজি করতে না পারে সেজন্য নিয়মিত বাজার তদারকি চলবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !