শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে ঈশ্বরদীতে ১৩ দিনের পুত্র সন্তান রেখে গৃহবধূর আত্মহত্যা

ঈশ্বরদীতে শ্মশান ও মন্দিরে ধারাবাহিক চুরি

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

ঈশ্বরদী পৌর শ্মশান ও মৌবাড়ি মন্দিরে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ইতোপূর্বেও ঈশ্বরদীর হিন্দু সম্প্রদায়ের পৌর শ্মশানের মন্দিরে ঢুকে চুরির ঘটনা ঘটলেও চোর অধরা থাকায় ধারাবাহিক ও দুঃসাহসিকভাবে চুরি বেড়েই চলেছে।

ঈশ্বরদী পৌর শ্মশানের কালী মন্দির ও শিব মন্দিরে রবিবার দিবাগত রাতে (২২ মে) দূর্ধর্ষ চুরি সংঘঠিত হয়েছে। বারান্দার গেটের তালা ভাঙ্গতে না পেরে হুক ভেঙ্গে ফেলা হয়। পরে কালী মন্দিরের দুটি, শিব মন্দিরের দুটি, ভোগঘর ও ষ্টোরের তালাও ভাঙ্গা হয়। এসময় মন্দিরদ্বয়ের দুটি দান বাক্সের তালা ভেঙ্গে টাকা-পয়সার পাশাপাশি কাঁসা ও পিতলের পূজার তৈজসপত্র এবং পুরাতন চিতার লোহার ৬টি শ্যাপও চুরি করে। ভোগঘরের লোহার জানালা ভেঙ্গে ফেলার পাশাপাশি শ্মশান মন্দিরের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ঘটনা থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে গত ৫ মে গভীর রাতে ঐতিহ্যবাহী মৌবাড়ি দূর্গা মন্দিরেও একইভাবে চুরির ঘটনা ঘটেছে। মন্দিরের দুটি দরজার তালা ভেঙ্গে কাঁসা ও পিতলের পূজার বাসনপত্র নিয়ে যাওয়া হয়েছে।

শ্মশান ও মৌবাড়ি মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক স্বপন কুমার কুন্ডু জানান, ধর্মীয় প্রতিষ্ঠানে ধারাবাহিকভাবে দূর্ধর্ষ চুরি দুঃখজনক ঘটনা। চুরিকৃত সরঞ্জামের সাথে সাথে জানালা, গ্রীল , দরজা ও তালা ভাংচুরের কারণে ব্যাপক ক্ষতি হয়েছে। এরআগে দুই দফা শ্মশানের মন্দিরে চুরি হলেও চোর অধরা রয়ে গেছে। যেকারণে চেরেরা সাহস পেয়ে একের পর এক চুরি সংঘঠিত করছে।

ঈশ্বরদী থানার অফিসার ইসচার্জ (তদন্ত) হাসান বাসির বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। চুরির রহস্য উদ্ঘাটনে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !