মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

রূপপুর প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ফসলের ক্ষতিপূরণ পেলেন আরও ১৭ কৃষক

বার্তাকক্ষ
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
ক্ষতিপূরণের অনুদান

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ফসলের ক্ষতিপূরণ পেয়েছেন প্রকল্প এলাকায় চাষাবাদকারী কৃষক।

ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্থ ১৭ জন চাষাবাদকারী কৃষকের হাতে ৪র্থ দফায় ক্ষতিপূরণের অনুদান বাবদ ৬৮ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম. ইমরুল কায়েস।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পাকশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, সহ ক্ষতিগ্রস্থ কৃষক পরিবারের সদস্যরা ও সাংবাদিগণ।

২০১৭ সালে চরাঞ্চলের ৯৯০ একর খাস জমি প্রকল্পের জন্য অধিগ্রহন করা জমির ক্ষতিপূরণ বাবদ অর্থ এর আগে ৩ দফায় ৩’শ ২৬ জন কৃষককে অধিগ্রহণকৃত জমি ও ফসলের ক্ষতিপূরণ বাবদ মোট ২০ কোটি ৩৭ লাখ ৫৯ হাজার ৮’শ ৫৫ টাকার চেক হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম ইমরুল কায়েস জানান ক্ষতিগ্রস্থ কৃষকদের সোনালী ব্যাংক ঈশ্বরদী শাখায় স্ব-স্ব ব্যাংক একাউন্টের অনুকূলে চেক প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, জাতীয় রাজস্ব বোর্ড এর নির্দেশনা অনুযায়ী ফসলের ক্ষতিপূরণের শতকরা ৩ ভাগ উৎসে কর হিসেবে সরকারি কোষাগারে ট্রেজারী চালানের মাধ্যমে জমা প্রদান করা হচ্ছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !