বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

ঈশ্বরদীতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কিত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ ও মতবিনিময় সভা।

ঈশ্বরদী ইপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কিত সংশ্লিষ্ট প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে৷

সোমবার (২২ নভেম্বর) সকাল ৯টায় দিনব্যাপী ইক্ষু গবেষণা ইনস্টিটিউট হলরূমে প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় উপজেলা নির্বাচন অফিসার আশরাফুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পি.এম. ইমরুল কায়েস, বিশেষ অতিথি ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ।

প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাসুদ রানা, পাবনা সদর উপজেলা নির্বাচন অফিসার কায়ছার মাহমুদ, সুজানগর উপজেলা নির্বাচন অফিসার ফাতেমা খাতুন৷

ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার আশরাফুল হক জানান আগামী ২৮ নভেম্বর সাহাপুর ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম পদ্ধতীতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এ লক্ষে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ইভিএম সম্পর্কিত দুই দিন ব্যাপি প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস জানিয়েছেন, ইভিএম সম্পর্কে সাহাপুর ইউনিয়নের ভোটারদের অবহিত করতে আগামী ২৬ নভেম্বর শুক্রবার ভোটারদের ইভিএম বিষয়ে প্রয়োজনীয় ধারণা দেওয়া হবে এবং মগ ভোটিং অনুষ্ঠিত হবে।

উলেক্ষ্য ঈশ্বরদী উপজেলায় সাতটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা দুই লক্ষ বার হাজার ছয়শত চব্বিশ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লক্ষ এগারো হাজার একশত একান্ন জন।  নারী ভোটার এক লক্ষ চৌদ্দ হাজার চারশত তেয়াত্তর জন। ভোটারদের জন্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮১টি কেন্দ্রে ৬০৮টি বুথে ভোট নেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত অফিসারদের প্রস্তুত করা হচ্ছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !