মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে কৃষকের মধ্যে বীজ-সার বিতরণ

বার্তাকক্ষ
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ।

ঈশ্বরদীতে ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বর্ষাকালীন ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (৩০জুন)) সকাল ১১টায় চলতি অর্থবছরে খরিপ ২/২০২০-২১ মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ঈশ্বরদী উপজেলা উদ্যান নার্সারিতে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মধ্যে এসব দেওয়া হয়।

ঈশ্বরদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

এ সময় ঈশ্বরদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বর্ষাকালীন ফসল বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মধ্যে হাইব্রিড জাতের ৩০০ জন কৃষককে ২ কেজি বীজ, ২০ কেজি ফসফেট ও ১০ কেজি পটাশ সার বিতরণ করা হয়।  এছাড়া  উপশি জাতের ৩০০ জন কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি ফসফেট ও ১০ কেজি পটাশ সার বিতরণ করা হয়।

এর মধ্যে ৬০০ জন কৃষক ঈশ্বরদী উপজেলার  বিভিন্ন ইউনিয়নের সাহাপুর ইউনিয়নের-১০ জন, লক্ষীকুন্ডা ইউনিয়নের-৫০ জন, ছলিমপুর ইউনিয়নের-১০ জন, পাকশী ইউনিয়নের-৩০ জন,  মুলাডুলি ইউনিয়নের-২৫০ জন, দাশুড়িয়া ইউনিয়নের-১২০ জন, সাঁড়া ইউনিয়নের-২০ জন, পৌরসভায় -১১০ জন

উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !