শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে ঈশ্বরদীতে ১৩ দিনের পুত্র সন্তান রেখে গৃহবধূর আত্মহত্যা

ঈশ্বরদীতে মাধ্যমিক পর্যায়ে প্রতিষ্ঠান প্রধানদের অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহারে পাঠদানের লক্ষ্যে হাতে কলমে প্রশিক্ষণ।

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে এখন বড় আতঙ্কের নাম কোভিড-১৯ বা নভেল করোনাভাইরাস। কমতে শুরু করেছে করোনা সংক্রমণ, কমছে মৃত্যুর হারও। ভ্যাকসিন স্বস্তি নিয়ে এসেছে জনজীবনে। করোনা সংক্রমণে গত ১৭ মার্চ থেকে দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ঈশ্বরদী উপজেলার মাধ্যমিক পর্যায়ে প্রতিষ্ঠান প্রধানদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের (ইউজিডিপি) আওতায় অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহারে পাঠদানের লক্ষে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেছে।

সোমবার (১ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি.এম.ইমরুল কায়েস এর সভাপতিত্বে অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নায়েব আলী বিশ্বাস।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস ছালাম খান, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প কর্মকর্তা মোঃ এরশাদুল ইসলাম,উপজেলা তথ্য কর্মকর্তা মোঃ মাসুদ রানা।

অনলাইন ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার প্রশিক্ষণে কোর্স কো-অডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার।

এ সময় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নায়েব আলী বিশ্বাস বলেন অনলাইন শিক্ষা ধারা আধুনিক শিক্ষা ব্যবস্থার একটি উন্নত শিক্ষা প্রক্রিয়া। এই মুহূর্তে দেশব্যাপী অনলাইন শিক্ষাব্যবস্থার প্রয়োগ এবং প্রয়োজনীয়তাও আমরা বিশেষভাবে উপলব্ধি করতে পারছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তার ফসল ‘ডিজিটাল বাংলাদেশ’। ‘ডিজিটাল বাংলাদেশে’র সুযোগ ব্যবহার করে এখন প্রত্যন্ত অঞ্চলেও ডিজিটাল শিক্ষা পৌঁছে দেওয়া সম্ভব।

প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আরিফুল ইসলাম।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !