শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে ঈশ্বরদীতে ১৩ দিনের পুত্র সন্তান রেখে গৃহবধূর আত্মহত্যা

সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত,কপোতাক্ষ-রূপসাসহ ৪টি ট্রেন আটকা পড়েছে

নিজস্ব প্রতিবেদক
আজকের তারিখঃ শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি বগি ঝিনাইদহের কোটচাঁদপুরে লাইনচ্যুত হয়েছে। ফলে খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগের বন্ধ হয়ে গেছে।

স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, বিকাল ৫টা ১০মিনিটের দিকে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন ট্রেনটি কোটচাঁদপুর রেলস্টেশনে দাঁড়ানোর আগ মুহূর্তে ট্রেনটির পিছনের দুটি বগি লাইনচ্যুত হয়। এতে লাইন বা ট্রেনের কোনো ক্ষয়ক্ষতি না হলেও আপাতত খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

তিনি বলেন, পাকশী কন্ট্রোলকে জানানো হয়েছে। উদ্ধারকারী ট্রেন এসে বগি দুটি লাইনে উঠিয়ে দিলেই ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়ে যাবে। তবে কতক্ষণ বা কত ঘণ্টা সময় লাগতে পারে তিনি তা বলতে পারেননি। বগি দুটি লাইনচ্যুত হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, তদন্ত ছাড়া এ মুহূর্তে বলা যাচ্ছে না।

তবে রেল সংশ্লিষ্ট অনেকেই বলেছেন মেইন লাইন থেকে ট্রেনটি ১নং লাইনে দিয়ে স্টেশনে ঢুকছিলো । এ সময় পেছনের দুই বগি মেইন লাইনে থেকে ১নং লাইনে আসার আগেই ভুল করে সিগনাল ক্যাবিন ম্যান ১ নং লাইনের পিন সরিয়ে ২নং লাইনে লাগিয়ে দেয়। যে কারণে ট্রেনের পেছনের দুটি বগি লাইনচ্যুত হয়। তবে কেউ হতাহত হয়নি। দুর্ঘটনাকবলিত সুন্দরবন ট্রেনটি ৬টার দিকে পিছনের ৩টি বগি ঘটনাস্থলে রেখে খুলনার উদ্দেশ্যে ছেড়ে চলে যায়।

ট্রেন চলাচল বন্ধ থাকায় কপোতাক্ষ, রুপসাসহ ৪টি ট্রেন দুই পাশে আটকা পড়েছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !