শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ক্যান্সার ওষুধ উৎপাদনে রসাটমের নতুন প্রযুক্তি ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক

করোনার ‘সুরক্ষা’ অ্যাপ আসছে ৪ ফেব্রুয়ারি

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খোরশেদ আলম বলেছেন, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে একযোগে টিকা কার্যক্রম শুরু হচ্ছে ৭ ফেব্রুয়ারি। টিকা গ্রহীতাদের নিবন্ধন কার্যক্রম পরিচালনায় আগামী ৪ ফেব্রুয়ারি সুরক্ষা অ্যাপ প্লে-স্টোরে চলে আসবে।

রবিবার (৩১ জানুয়ারি) মহাখালীর জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানে (নিপসম) আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপ প্রস্তুত রয়েছে। আমরা ইতিমধ্যেই গুগল প্লে-স্টোরে অ্যাপটা আপলোড করেছি। ৪ ফেব্রুয়ারির মধ্যেই এটা অ্যাপ্রুভ হয়ে যাবে। তখন থেকেই এটা ডাউনলোড করা যাবে।

ডা. খোরশেদ আলম বলেন, আপাতত ওয়েবসাইটের মাধ্যমে আমাদের নিবন্ধন প্রক্রিয়া চলছে। সর্বশেষ খবর পেয়েছি ১৫ হাজারের মতো নিবন্ধন সম্পন্ন হবে। যারা অনলাইনে নিবন্ধন করতে পারবেন না তাদের উপজেলা পর্যায়ে সহায়তা করবে আমাদের স্বেচ্ছাসেবকরা।

তিনি বলেন, আজকালের মধ্যে সারাদেশের ৬৪ জেলায় টিকা পৌঁছাবে। বেক্সিমকো ফার্মা আমাদের বলেছে আজ-কালের মধ্যে তারা জেলায় জেলায় টিকা পৌঁছে দেবে। সারাদেশে টিকা প্রয়োগের সব সরঞ্জামও প্রস্তুত আছে।

টিকাদান কর্মসূচি বাস্তবায়নের বুথগুলোকে প্রস্তুত করা হয়েছে। আগামীকালের মধ্যেই টিকা দান কর্মীদের প্রশিক্ষণ শেষ হবে। সার্বিক প্রস্তুতি নিয়ে আগামীকাল উপজেলার ফোকাল পারসনদের ভার্চুয়াল একটা মিটিং অনুষ্ঠিত হবে। তাদের থেকে যা পরামর্শ আসবে আগামী পাঁচ-ছয় দিনের মধ্যে সেইগুলো নিয়ে কাজ করা হবে। টিকাদান কর্মসূচি বাস্তবায়নে সাত হাজার ৪০০ টিম কাজ করছে বলেও জানান তিনি।

টিকা নিয়ে তেমন প্রচারণা দেখা যাচ্ছে না কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছুদিন তো আমরা বিজ্ঞাপন প্রচার করলাম, এরপর আমরা বন্ধ রেখেছি শুক্রবার-শনিবার। বিজ্ঞাপনে কিছু সংশোধনী আসছে। কিছু তথ্যের ঘাটতি রয়েছে বলে আমরা জানতে পেরেছি। সেগুলো সংশোধন করে আবার বিজ্ঞাপন প্রচার করা হবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !