শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে ঈশ্বরদীতে ১৩ দিনের পুত্র সন্তান রেখে গৃহবধূর আত্মহত্যা

পাবনা জেলা পরিবহন মালিক গ্রুপের নির্বাচন, ফরম বিক্রি শুরু

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

১০ বছর পর পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী তফশিল ঘোষণার পর মঙ্গলবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে চলবে বুধবার বিকেল চারটা পর্যন্ত।

দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় বাস মালিকদের মধ্যে ক্ষোভ ছিল। এবার তাদের বহুল কাঙ্খিত নির্বাচনের তারিখ ঘোষিত হওয়ায় তারা আনন্দ প্রকাশ করেছেন।

গত ১৮ জানুয়ারি পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মক্রিমে আগের কমিটি বিলুপ্তে ঘোষণা করা হয়। ২১ জানুয়ারি নির্বাচনী তফশিল ঘোষিত হয়। এতে ২৭ জানুয়ারি বিকেল চারটা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রির তারিখ ঘোষণা করা হয়। মনোনয়ন ফরম জমা দানের তারিখ ২৯ জানুয়ারি নির্ধারণ করা হয়। আর নির্বাচন অনুষ্ঠত হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

এ সংগঠনের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার কাশীনাথপুর শহীদ নূরুল হোসেন ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কাজী সিরাজুল ইসলাম, কমিশনার হিসেবে রয়েছেন প্রভাষক আলাউল হোসেন, শ্রমিক নেতা শাহ আলম মুক্তি, শিক্ষক সেলিম রেজা ও সাদাত মাহবুব।

এদিকে এতদিন সুষ্ঠু ও অবাধ নির্বাচন না হওয়ায় মনোনয়ন ফরম নিতে এসে মালিক গ্রুপের অনেক সদস্য ক্ষোভ প্রকাশ করেন।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম তুলতে আসা মোখলেছুর রহমান মুকুল বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন ও মালিক গ্রুপটিকে শক্তিশালী করা তাদের দীর্ঘদিনের দাবি ছিল। কিন্তু একটি মহলের স্বৈরাচারি মনোভাবের কারণে তা হয়নি।এখন একটি সুষ্ঠু নির্বাচন হতে যাচ্ছে। এতে তারা খুশি বলে জানান।

সভাপতি পদে মনোনয়ন তুলতে আসা আওয়ামী লীগ নেতা, পুরাণভারেঙ্গা ইউপির চেয়ারম্যান এএম রফিকুল্লাহ জানান, আগের পুরা কমিটি একটি মহলের হাতে জিম্মি ছিল। এজন্য মালিক সমিতির কাজ বিঘ্নি¦ত হয়েছে। সদস্যরা এ সংগঠনের সুফল পাচ্ছিলেন না। সাধারণ সদস্যদের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ার পথে। একটি সুন্দর নির্বাচনের মাধ্যমে মালিক বান্ধব একটি কমিটি গঠিত হবে বলে তারা আশাবাদী বলে জানান।

এ সংগঠনের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কাজী সিরাজুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকেই আগ্রহী প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে মনোনয়ন ফরম কিনতে ভিড় করেন। সবার সহযোগিতা পেলে গণতান্ত্রিক পরিবেশে একটি সুন্দর নির্বাচন হবে বলে তিনি আশা করেন।

উল্লেখ্য, ১৯৯১ সালে নানা প্রতিবন্ধকতা ডিঙিয়ে পাবনার নগরবাড়ীতে পাবনা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ প্রতিষ্ঠিত হয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !