শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক ঈশ্বরদীতে পুকুরে পাওয়া গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে ঈশ্বরদীতে ১৩ দিনের পুত্র সন্তান রেখে গৃহবধূর আত্মহত্যা

অক্সফোর্ডের টিকার অনুমোদন দিল সরকার

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসের প্রতিষেধক অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সরকার। দেশীয় প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মার আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার জুরুরি ব্যবহারের জন্য ঔষধ প্রশাসন অধিদপ্তর এই অনুমোদন দেয়।

এর আগে টিকা অনুমোদনের জন্য ঔষধ প্রশাসন অধিদপ্তরের কাছে আনুষ্ঠানিকভাবে আবেদন করে বেক্সিমকো।

ভারতীয় ফার্মাসিস্ট প্রতিষ্ঠান সেরামের কাছ থেকে আমদানি করা হবে এই টিকা। ত্রিপক্ষীয় এই চুক্তিতে প্রতি মাসে ৫০ হাজার পিস করে ছয় মাসে মোট তিন লাখ টিকা আসবে।

বেক্সিমকো থেকে বলা হয়েছে, বাংলাদেশ সরকার টিকার অনুষ্ঠানিক অনুমোদন দেয়ার এক মাসের মধ্যেই টিকা সরবরাহ করবে ভারতীয় টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !