বুধবার, ২২ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ক্যান্সার ওষুধ উৎপাদনে রসাটমের নতুন প্রযুক্তি ঈশ্বরদী উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন রাশিয়ায় বিশ্বের একমাত্র ভাসমান এনপিপিতে পিয়ার রিভিউ মিশন সম্পন্ন ঈশ্বরদীতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঈশ্বরদীতে সরকারিভাবে ধান চাল ও গম সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের পক্ষে মিছিল ও পথসভা রাশিয়ার বিদ্যুতের ২৫ শতাংশ আসবে পরমাণু উৎস থেকেঃ রুশ প্রেসিডেন্ট ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব মা দিবস পালিত ঈশ্বরদীতে মাটি উত্তোলনের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে রানা সরদারের বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক

দোকানপাট খোলা রাখার সময় বাড়ল

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বুধবার, ২২ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
ছবি : সংগৃহীত

আসন্ন ইদুল আজহা উপলক্ষে সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। এত দিন সন্ধ্যা সাতটা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা ছিল।

মঙ্গলবার (২৮ জুলাই) বিকালে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

তারা বলছে, সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা রাখার বিষয়ে সবুজসংকেত দিয়েছে। সারা দেশের ব্যবসায়ীদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

পবিত্র ইদুল আজহা সামনে রেখে দোকানপাট ও বিপণিবিতান সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানিয়েছিল দোকান মালিক সমিতি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, পবিত্র রমজান মাসে দোকানপাট বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসা করতে পারেননি। এতে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। কোরবানির ঈদ সামনে রেখে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে ব্যবসায়ীরা কিছুটা হলেও সেই ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রাখা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে ১০ মে থেকে দোকানপাট খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়। তখন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দেওয়া হয়। পরে ৩০ জুন থেকে দোকানপাট খোলা রাখার সময়সীমা তিন ঘণ্টা বাড়ানোর অনুমতি দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !