মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কীটতত্ত্ব সমিতি’র সভাপতি দেবাশীষ, সা. সম্পাদক রুহুল আমিন ঈশ্বরদীর আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ আর নেই ঈশ্বরদীতে বোরো ধান-চাল সংগ্রহ শুরু ঈশ্বরদীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ঈশ্বরদীতে শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত রূপপুর প্রকল্পে আউটার কন্টেইনমেন্ট ডোম স্থাপনের কাজ শুরু টিটিই শফিকুলের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জঞ্জাল মুক্ত করার নির্দেশ নূরুজ্জামান বিশ্বাস এমপি’র রাজশাহীতে টেলিমেডিসিন সেবা চালু করল বিভাগীয় পুলিশ হাসপাতাল দেশের সব বিমানবন্দরে বিটিভি দেখানোর নির্দেশ

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

বার্তাকক্ষ
প্রকাশিতঃ মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৩৫ অপরাহ্ন
শাহবাজ শরিফ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শাহবাজ শরিফ। পাকিস্তানের সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদ থেকে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগ করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি।

সোমবার (১১ এপ্রিল) তারা জাতীয় পরিষদ থেকে একযোগে পদত্যাগ ও অধিবেশন বর্জন করেন বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

এর আগে, গত শনিবার অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান সরকারের পতন ঘটায় বিরোধীরা। ইমরান খান নিজেও জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগের আগে তিনি বলেন, আমি পার্লামেন্টে চোরদের সঙ্গে বসব না।

পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ছোট ভাই মিয়া মোহাম্মদ শাহবাজ। ১৯৫০ সালে জন্ম নেয়া শাহবাজ তিনবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

প্রথমবার তিনি ১৯৯৭ সালে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এরপর ফের পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হন ২০০৮ সালে। টানা দ্বিতীয়বার তিনি এই পদে বসেন ২০১৩ সালে।ইমরান খানের সরকারের আমলে পাকিস্তানের সংসদের বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করছিলেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের প্রেসিডেন্ট শাহবাজ।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !