শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কোকেন সহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার ঈশ্বরদীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ ও শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঈশ্বরদীতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার! গ্রেফতার-১ পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর-মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে স্বাধীনতা দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন পাবনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারখানায় র‌্যাবের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শাহবাজ শরিফ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শাহবাজ শরিফ। পাকিস্তানের সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদ থেকে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগ করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি।

সোমবার (১১ এপ্রিল) তারা জাতীয় পরিষদ থেকে একযোগে পদত্যাগ ও অধিবেশন বর্জন করেন বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

এর আগে, গত শনিবার অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান সরকারের পতন ঘটায় বিরোধীরা। ইমরান খান নিজেও জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগের আগে তিনি বলেন, আমি পার্লামেন্টে চোরদের সঙ্গে বসব না।

পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ছোট ভাই মিয়া মোহাম্মদ শাহবাজ। ১৯৫০ সালে জন্ম নেয়া শাহবাজ তিনবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

প্রথমবার তিনি ১৯৯৭ সালে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এরপর ফের পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হন ২০০৮ সালে। টানা দ্বিতীয়বার তিনি এই পদে বসেন ২০১৩ সালে।ইমরান খানের সরকারের আমলে পাকিস্তানের সংসদের বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করছিলেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের প্রেসিডেন্ট শাহবাজ।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !